বিগ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড

স্যাটারডে নাইটে বুন্দেসলিগার সবচেয়ে বড় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। 

কাগজে-কলমে বার্সার প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল। তবে, জার্মান লিগে বায়ার্ন মিউনিখের লড়াই হবে সমানে সমান। ৬ ম্যাচে প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ডের সমান ১৫ পয়েন্ট হলেও, গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে বায়ার্ন। টাইটেল রেইসে প্রধান প্রতিপক্ষের সঙ্গে পয়েন্ট ব্যবধানেও এগিয়ে যেতে চায় বাভারিয়ানরা।

বায়ার্ন মিউনিখের উইঙ্গার সার্জ গেন্যাব্রি বলেন, ‘বরুশিয়া ভালো খেলছে, জয় পাচ্ছে। এটা ভালো দিক। বায়ার্নের দিক থেকে বললে, পয়েন্ট টেবিলে সমকক্ষ কোনো দলের বিপক্ষে জয়ের মজাটা আরও বেশি। আমি বলবো এ ম্যাচে বায়ার্ন ফেবারিট হিসেবেই নামবে। এটা কঠিন হবে। কিন্তু, টেবিলের শীর্ষস্থান আমরা হারাতে চাই না।’

বায়ার্ন মিউনিখ কোচ হ্যান্সি ফ্লিক বলেন, ‘ডর্টমুন্ড দারুণ দল। তাদের রক্ষণভাগ বুন্দেস লিগার অন্য দলগুলোর তুলনায় শক্ত। কাউন্টার অ্যাটাকেও ওরা ভালো। শুধু আর্লিং হল্যান্ডই নয়, বেশ কিছু দ্রুতগতির ফুটবলার আছে।’

হ্যান্সি ফ্লিকের ভাষ্যমতে, জার্মান ক্ল্যাসিকো নিয়ে রোমাঞ্চিত গোটা দল। একটানা ম্যাচ খেলায় কিছুটা পরিশ্রান্ত বায়ার্নকে শুরু থেকে চেপে ধরার যে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রেখেছে ডর্টমুন্ড, সেটাকে ইতিবাচকভাবেই নিচ্ছেন বাভারিয়ান কোচ।

আপনি আরও পড়তে পারেন