সাভারে অস্ত্র-টাকাসহ তিন ডাকাত গ্রেফতার

সাভারের আমিন বাজারে দিনে দুপুরে ইতালি প্রবাসীকে গুলি করে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (৭ নভেম্বর) দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, গত ২৮ অক্টোবর বাড়ি নির্মাণের জন্য ইসলামী ব্যাংকের আমিন বাজার শাখা থেকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা তোলেন ভুক্তভোগী আমানুল্লাহ। এসময় ব্যাংকের মধ্যেই তাদের টার্গেট করেন মোস্তাফিজুর। বিষয়টি ব্যাংকের বাইরে মোটরসাইকেলে থাকা সহযোগী নাসির ও অন্যান্যদের জানায় সে। টাকা তুলে কেরানিগঞ্জের বাড়ি ফেরার পথে আমানুল্লাহর গাড়িটি অনুসরণ করতে থাকে ৩টি মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার। আমিনবাজারের লোহার ব্রিজ এলাকায় পৌঁছালে গাড়ির গতি রোধ করে আমানুল্লাহকে গুলি করে টাকা ছিনতাই করে পালিয়ে যায় তারা।

র‍্যাবের-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, শুক্রবার রাত ১১টায় একই গ্রুপ ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া নামক স্থানে একটি প্রাইভেট কারের ভেতর থেকে ৩জনকে আটক করা হয়। তাদের কাছে বিদেশি পিস্তল, রিভালবার, নগদ টাকা উদ্ধার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে অ্যান্ডয়েড ফোনের পরিবর্তে ফিচার ফোন ব্যবহার করে ডাকাতেরা। ডাকাতির পরে ফোন, সিম এমনকি পরিহিত কাপড়চোপড়ও পুড়িয়ে ফেলে।

মোজাম্মেল হক আরো বলেন, এদের সবার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এরা জেনো জামিন না পায় আমাদের সেদিকেও খেয়াল রাখতে হবে। কারণ তারা জামিন পেলে আবারো একই কাজে লিপ্ত হবে।

১০-১২ জন সদস্যের এই ডাকাত দলের বাকিদের গ্রেফতারে অভিযান চলছে জানিয়েছে র‌্যাব।

আপনি আরও পড়তে পারেন