রাতে ইউএনও’র অভিযান চকরিয়ার বারআউলিয়া নগরে

রাতে ইউএনও’র অভিযান চকরিয়ার বারআউলিয়া নগরে

এমপিভুক্ত সকল কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সব তথ্য অনলাইনে পাঠানোর নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী ১৫ নভেম্বরের মধ্যে এসব তথ্য নির্ধারিত অনলাইনে ফরমে পূরণ করতে হবে সব এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে। এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য প্রস্তাবিত প্রকল্প প্রণয়নে এসব তথ্য চাওয়া হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা সব এমপিওভুক্ত বিএম কলেজ, ডিপ্লোমা ইনস্টিটিউট ও এসএসসি ও দাখিল ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য পাঠানের জন্য বলা হয়েছে। এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্ধারিত ওয়েবসাইটে (https://dteplanning.onlinetvet.com/) প্রবেশ করে আগে রেজিষ্ট্রেশন করতে হবে। তারপরে ইউজার আইডি ও পার্সওয়ার্ড ব্যবহার করে প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য প্রদান করেতে হবে। ইউজার ম্যানুয়াটি। আগামী ১৫ অক্টোবরের মধ্যে এসব তথ্য অনলাইনে পূরণ করতে প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। ডাটা-এন্ট্রি ফরম পূরণের নির্দেশনা। এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও উন্নয়নের জন্য একটি প্রকল্প গ্রহণের পরিকল্পনা করা হয়েছে। প্রস্তাবিত এ প্রকল্প পরিকল্পনা প্রণয়নে জন্য এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলের তথ্য প্রয়োজন। তাই কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীর সকল এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে। শিক্ষার সব খবর সবার আগে জানতে শিক্ষা বিডির ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই শিক্ষাবিডিডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

 

মো: সাইফুল ইসলাম (কক্সবাজার জেলা প্রতিনিধি)

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় কাকারা ইউনিয়নের বারআউলিয়া নগরে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে চকরিয়া উপজেলা প্রশাসন ।

০৮ নভেম্বর রাত ১০.০০ টায় চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ এর নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।

এসময় পাহাড় কেটে মাটি বিক্রয় ও পরিবহন কাজে ব্যবহৃত একটি নাম্বার বিহীন ডাম্পার গাড়ি জব্দ করা হয়। এছাড়া পাহাড়কাটার দায়ে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে।

ইউএনও তাবরীজ বলেন, অবৈধভাবে পাহাড় কেটে মাটি বিক্রয় করে আসছে একটি মহল। প্রশাসনকে ফাঁকি দিয়ে ঐ চক্র রাতে পাহাড় কেটে মাটি বিক্রয় করছে মর্মে খবর পেয়ে দ্রুত অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবহন কাজে ব্যবহৃত একটি নাম্বার বিহীন ডাম্পার গাড়ি জব্দ করা হয়।

তিনি আরো বলেন, পাহাড় কর্তনকারীদের কোন ভাবে ছাড় দেয়া হবে না। এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

আপনি আরও পড়তে পারেন