রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতির নিঃশর্ত মুক্তি দাবি হাবিপ্রবিসাসের

রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতির নিঃশর্ত মুক্তি দাবি হাবিপ্রবিসাসের

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধিঃ
তথ্য প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যুগান্তরের প্রতিনিধি ও রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রাইহান বাপ্পীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর জন্য হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) কর্মরত সাংবাদিকরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

হাবিপ্রবিসাসের দপ্তর সম্পাদক আজিজুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিক সমিতির পক্ষে এক যৌথ বিবৃতিতে সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক আব্দুর রব এই দাবি জানান।
বিবৃতিতে তাঁরা বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় সাংবাদিকেরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এ ধরনের  হামলা-মামলার শিকার হলে ক্যাম্পাসগুলোতে সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে বলে আমরা আশংকা প্রকাশ করছি।  এই মামলার মাধ্যমে স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার কেড়ে নেয়ার পায়তারা চলছে।

আমরা মনে করি,অতি দ্রুত মামলাটি প্রত্যাহার এবং সেই সাথে  সাংবাদিকতার পথে বাধা গ্রস্থ কালো আইন বিলুপ্ত করতে হবে।রাবি প্রতিনিধি মানিক রাইহান বাপ্পীর নিঃশর্ত মুক্তি দাবি করছি, পাশাপাশি মামলায় অভিযুক্ত সকল সাংবাদিকের অবিলম্বে অব্যাহতির দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর সন্ধ্যায় চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয় সাংবাদিক মানিক রাইহান বাপ্পীকে। পরে ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আপনি আরও পড়তে পারেন