হেফাজতের নতুন কমিটিতে স্থান হয়নি শফিপুত্র আনাস মাদানীর

হেফাজতের নতুন কমিটিতে স্থান হয়নি শফিপুত্র আনাস মাদানীর

হেফাজতের নতুন কমিটিতে স্থান হয়নি শফিপুত্র আনাস মাদানীর

অরাজনৈতিক সংগঠন বলে দাবি করা হেফাজতে ইসলাম বাংলাদেশের নব গঠিত কমিটিতে স্থান হয়নি সংগঠনটির প্রতিষ্ঠাতা আল্লামা শফির ছেলে মাওলানা আনাস মাদানীর। সংগঠনটির এ প্রচার সম্পাদকের পাশাপাশি বাদ পড়েছেন তার অনুসারীরাও। তবে আল্লামা শফীর জ্যেষ্ঠপুত্র মাওলানা ইউসুফ মাদানীকে নতুন কমিটিতে সদস্য হিসেবে রাখা হতে পারে জানিয়েছেন হেফাজতের এক কেন্দ্রীয় নেতা।

রোববার (১৫ নভেম্বর) হেফাজতের দুর্গ বলে খ্যাত হাটহাজারী মাদ্রাসার শিক্ষা ভবনে অনুষ্ঠিত হেফাজতের কেন্দ্রীয় সম্মেলনে নতুন কমিটি গঠিত হয়। এ কমিটিতে শফিপুত্রের বিশ্বস্ত হিসেবে পরিচিত হেফাজতের নায়েবে আমির মাওলানা আবদুল কুদ্দুসকে রাখা হয়নি। তার বিরুদ্ধে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) দুইটি পদে (মহাসচিব ও কো-চেয়ারম্যন) থাকাকালীন সময়ে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারীতার অভিযোগ রয়েছে।

এছাড়া ঐতিহ্যবাহী নাজিহাট মাদ্রাসার অর্থ কেলেঙ্কারির অভিযোগ থাকা এবং আনাসের সহযোগিতা নিয়ে মাদ্রাসার পরিচালকের পদ দখলে নেওয়া নিয়ে আলোচিত হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা সলিমুল্লাহ নব গঠিত কমিটি থেকে বাদ পড়েছেন। এ কমিটি থেকে আরো বাদ পড়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব ও হেফাজতের যুগ্ম-মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ইসলামী ঐক্যজোটের চট্টগ্রাম মহানগরের সভাপতি ও যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহী ও ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও হেফাজতের ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসনাত আমিনী।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফি মারা যান। এরপর থেকেই আমির নির্বাচন নিয়ে সংগঠনটির মধ্যে নানা আলোচনা শুরু হয়। গতকাল শনিবার ঢাকায় ও চট্টগ্রামে পৃথক সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলন নিয়ে প্রশ্ন তোলে আল্লামা শফিপুত্র আনাস অনুসারী একটি অংশ। চট্টপ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রয়াত আল্লামা শফির শ্যালক মোহাম্মদ মঈনউদ্দিন। আর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। ওই সময় মুফতি ফয়জুল্লাহ সদ্য সমাপ্ত হেফাজতের কাউন্সিল অবৈধ দাবি করে স্থগিত চেয়েছিলেন। তবে আজ অনুষ্ঠিত সম্মেলনে স্থলে তাদের কাউকেই দেখা যায়নি।

আপনি আরও পড়তে পারেন