জাতির জনকের সমাধিতে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এর শ্রদ্ধা নিবেদন

জাতির জনকের সমাধিতে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের শ্রদ্ধা নিবেদন

২১ নভেম্বর শনিবার বাংলাদেশের নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি এ এম আমিন উদ্দিন টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে তার পরিবারের সদস্যবৃন্দ ও শতাধিক  আইনজীবী নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধুর পরিবারবর্গের  আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। 

এরপর তিনি জাতির জনকের সমাধি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। শ্রদ্ধা নিবেদন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর প্রদানের সময় তার সহধর্মিণী মিসেস আফসারী আমিন শিবলী ও তার পুত্র রাইয়ান আমিন উপস্থিত ছিলেন।  এসময় অ্যটর্নী জেনারেল অ্যাডভোকেট এ.এম আমিন উদ্দিন বলেন দেশে সামগ্রিক মামলার জট কমাতে সুপ্রীম কোর্ট এর বার্ষিক ছুটি কমাতে হবে। ছুটি কমিয়ে কার্যদিবস বাড়ালে মামলা জট কমানো সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।তিনি আরো বলেন, পুরোনো মামলাগুলো দ্রুততম সময়ে নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন।এছাড়াও বঙ্গবন্ধুর পলাতক খুনীদের আইনী প্রক্রিয়ার মাধ্যমে দ্রুত দেশে ফিরিয়ে আনা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের আইনজীবীদের মধ্যে সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন মেহেদী ও বশির আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে আবদুল নুর দুলাল, শাহ মঞ্জুরুল হক, মো. মোতাহার হোসেন সাজু, , আবদুল আলীম মিয়া জুয়েল, শেখ মোহাম্মদ মোর্শেদ,  মুন্সী মনিরুজ্জামান মনির, আব্দুর রকিব মন্টু, ব্যারিস্টার শফিকুল ইসলাম ,  আমিনউদ্দিন মানিক, মো. আবদুর রাজ্জাক, ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, মো. আবু হানিফ, চঞ্চল কুমার  বিশ্বাস, মাহফুজুর রহমান,ব্যারিস্টার রবিউল হাসান সুমন, ব্যারিস্টার ইউসুফ খান রাজীব, ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল, ব্যারিস্টার শেখ ওবায়েদ, ব্যারিস্টার আহমেদ ইশতিয়াক, ব্যারিস্টার আদনান সরকার,ব্যারিস্টার সাকিব রেজোয়ান, ব্যারিস্টার মুশফিকুর রহিম, ব্যারিস্টার এ কে ফজলুল হক,আসাদুজ্জামান আসাদ প্রমুখ। 

তাছাড়া গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ২৫টি গাড়িযোগে সকাল ৭ টায় হাইকোর্ট থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়ে বেলা ১২ টার মধ্যে গাড়ি বহর টুঙ্গিপাড়া জাতির জনকের সমাধিস্থলে  পৌঁছেন।সেখানে  শ্রদ্ধা নিবেদন, মোনাজাত ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর এবং সমাধিস্থলে আগত বিভিন্ন শ্রেনী পেশার মানুষের উদ্দেশ্য উপরোল্লিখিত বক্তব্যের পর পূনরায় ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে ৫.৪৫ মিনিটের মধ্যে ঢাকায় এসে পৌঁছেন।

উল্লেখ্য গত ২৭ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এর মৃত্যুর পর গত ৮ অক্টোবর মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পর পর দুই বারের নির্বাচিত বর্তমান সভাপতি, সিনিয়র এডভোকেট, মৌলভীবাজারের কৃতি সন্তান এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের ১৪তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন।

আপনি আরও পড়তে পারেন