নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে এক বৃদ্ধের মৃত্যু

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে এক বৃদ্ধের মৃত্যু

অমিত সরকার

কলমাকান্দা প্রতিনিধি

 নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে কৃষক মো. আ. হাকিম (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রবিবার (২২নভেম্বর) প্রায় রাত ৮টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান এবং নিহতের নাতি আলী হোসেন মুঠোফোনে মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।
নিহত মো. আ. হাকিম উপজেলার খারনৈ ইউনিয়নের কচুগড়া গ্রামের মৃত সাদেম আলীর ছেলে। তিনি গত বছর প্রতিরোধ যোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী তহবিল থেকে এক লক্ষ টাকার অনুদানও পেয়েছেন নিহতের পরিবার সূত্রে জানা গেছে।

স্থানীয় ও নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, বৃদ্ধ মো.আ. হাকিমের ছেলে মো. শরাফত আলীর সাথে পাশ্ববর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের আজমানের সাথে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বটতলা উত্তরপাড়ায় বিরোধপূর্ণ ১ একর .৬০ শতাংশ জমিতে শরাফত আলী আজ থেকে প্রায় ৩০ বছর ধরে জমি ভোগ দখল আছেন। ধান রোপন করেছিলেন। রবিবার বেলা ১১টার দিকে সেই বিরোধপূর্ণ জমিতে আজমানের লোকজন ধান কাটতে আসে। শরাফত আলীর পক্ষের লোকেরা বাঁধা দিলে তর্ক বিতর্কের এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজনের হাতে থাকা দেশীয় ধারালো অস্ত্রের আঘাত জখম প্রাপ্ত হন বৃদ্ধ মো.আ. হাকিম। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকের কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রবিবার প্রায় রাত ৮টার দিকে বৃদ্ধ আ. হাকিম সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক বৃদ্ধের মৃত্যু সত্যতা নিশ্চিত করে আগামীর সময়কে বলেন, এ ঘটনায় বৃদ্ধের ছেলে শরাফত আলী বাদী হয়ে ১৭ জনকে নামীয় এজাহারভুক্ত আসামি করে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান ওই পুলিশ কর্মকর্তা 

আপনি আরও পড়তে পারেন