দুদকের মামলায় নারী কাস্টমস কর্মকর্তার ১৩ বছর জেল ও ১ কোটি ৫ লাখ টাকা অর্থদন্ড

দুদকের মামলায় নারী কাস্টমস কর্মকর্তার ১৩ বছর জেল ও ১ কোটি ৫ লাখ টাকা অর্থদন্ড

দুদকের মামলায় নারী কাস্টমস কর্মকর্তার ১৩ বছর জেল ও ১ কোটি ৫ লাখ টাকা অর্থদন্ডসাব্বির ফকির, খুলনাঃখুলনায় আয় বর্হিভূত সম্পদ অর্জনের মামলায় কাষ্টমস্ হাউসের কর্মচারী রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার রাফিজাকে ১৩ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে এক কোটি ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেছেন। 


রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার খুলনার সোনাডাঙ্গা আবাসিক এলাকার ১ম ফেজের বাসিন্দা। তার স্বামী এস এম জাহাঙ্গীর আলমও চট্টগ্রাম কাস্টমস হাউজে কর্মরত রয়েছেন। রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার একজন জাতীয় এ্যাথলেটিকস ছিলেন। খুলনায় দুদকের মামলায় এটাই সর্বোচ্চ শাস্তির রায় বলে নিশ্চিত করেছেন দুদক পিপি এড. খন্দকার মজিবর রহমান। 


খন্দকার মজিবর রহমান বলেন, রাফেজা বেগম তৃতীয় শ্রেণির কর্মচাররি। তদন্তে তার বিরুদ্ধে আয় বহির্ভূত বিপুল সম্পত্তির প্রমাণ পাওয়ায় ২৬ (১) ও ২৬ (২) ধারায় কারাদন্ড ও জরিমানা শাস্তি দেওয়া হয়েছে।


মামলার সংক্ষিপ্ত বিবরনী থেকে জানা গেছে, আয় বহির্ভুত ১ কোটি ৫ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউজের উচ্চমান সহকারি রাফেজা বেগম ওরফে নাজমা হায়দারের বিরুদ্ধে মামলা করে দুদক।

২০১৫ সালের ৪ এপ্রিল খুলনার সোনাডাঙ্গা মডেল থানায় দুদকের সহকারি পরিচালক মোশাররফ হোসেন মামলাটি দায়ের করেন (নং ৪১)। পরবর্তিতে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারি পরিচালক এস এম শামীম ইকবাল রাফেজা বেগম ওরফে নাজমা হায়দারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিশেষ ৮/১৭ এ মামলায় আজ রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণাকালে আসামি রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন