বরগুনায় কৃষি পূর্নবাসন কর্মসূচীর আওতায় বিনামূল্য বীজ, সার ও কীটনাশক বিতরন।

বরগুনায় কৃষি পূর্নবাসন কর্মসূচীর আওতায় বিনামূল্য বীজ, সার ও কীটনাশক বিতরন।

বরগুনা প্রতিনিধিঃ

বরগুনা সদর উপজেলা পরিষদ ও কৃষি বিভাগের উদ্দোগে সদর উপজেলার ৭ হাজার ২কৃষক -কৃষাণির মধ্য বিনামূল্য সার,বীজ ও কীটনাশক বিতরন করা হয়। আজ বেলা ১১ টায় উপজেলা পরিষদ ও কৃষি বিভাগ আয়োজিত সার,বীজ ও কীটনাশক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তারের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্যে রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান,উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এমরান হাসান রাসেল, উপজেলা কৃষি পূর্নবাসন কমিটির সদস্য কে,এম,আঃরশিদ, আইপিএম,ক্লাব সম্পাদক, রুহুল আমিন,কৃষক প্রতিনিধি শফিকুল ইসলাম তুরান।

অনুষ্ঠানে কৃষকদের ৫ জন করে গ্রুপ করে সরিষা,টমেটু,মরিচ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ১০ জন করে গ্রুপ করে মসুর,খেসারি, বীজ, ৫কেজি ডিএমপি, ৫কেজি এমওপি সার বিতরন করা হয়। পরিমান মত কীটনাশক বিতরন করা হয়।

জেলা প্রশাসক এ সময় কৃষকদের প্রতি সরকারের সহায়তার বিভিন্ন দিকতুলে ধরে বলেন,আমাদের কৃষকরা দায়িত্ব নিয়ে সঠিক সময় জমি চাষাবাদ করেন এর জন্যই আমরা সময় মত ধান সহ চাহিদামত সবজি পাচ্ছি। আমরা কৃষককে সকল বিষয় অগ্রাধিকার দিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু কৃষককে সবচেয়ে বেশী ভালোবাসতেন যার জন্য কৃষিতে ভর্তুকি দিয়েছেন যাতে কৃষক অর্থনৈতিক ভাবে আত্মনির্ভরশীল হতে পারে।

আপনি আরও পড়তে পারেন