এক ব্যানারে ঠাকুরগাঁও চিনিকলের শ্রমিক ও আখচাষীদের মানবন্ধন

এক ব্যানারে ঠাকুরগাঁও চিনিকলের শ্রমিক ও আখচাষীদের মানবন্ধন

ঠাকুরগাঁও  প্রতিনিধি-

ঠাকুরগাঁও চিনিকল বাঁচাও, শ্রমিক বাঁচাও ও আঁখচাষী বাঁচাও এই বাগানকে সামনে রেখে একটি ব্যানারেই ৫ দফা দাবিতে ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ও আখচাষীরা রাজপথে নেমে এসে মানবন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করেছে।


ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও আখচাষী সমিতির যৌথ উদ্যোগে কেন্দ্র ঘোষীত কর্মসূচীর অংশ হিসেবে শনিবার সকাল ১১ টার দিকে ঠাকুরগাঁও রোড এলাকায়  এ মানববন্ধ কর্মসূচী পালন করা হয়। পরে মানববন্ধন শেষে ঠাকুরগাঁও রোডের যুবসংসদ সহ প্রধান প্রধানসড়ক প্রদক্ষীণ করেছে বিক্ষোভ মিছিলটি।

উক্ত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা আলহাজ¦  রুহুল আমিন, বাংলাদেশ চিনি শিল্প কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশনের ঠাকুরগাঁও শাখার সভাপতি মো: উজ্জ্বল হোসেন, সাধারন সম্পাদক এনায়েত আলী উলুব্বী, সাংগঠছনিক সম্পাদক খালেকুজ্জামান রেজা,  বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের সহ সভাপতি আলহাজ¦ ইউনুস আলী, আখচাষী আনোয়ার হোসেন, শ্রমিক নবাব হোসেন  প্রমুখ।

এ সময় বক্তারা ৫ দফা দাবি তুলে ধরে বলেন, চিনি শিল্প বন্ধ করার পক্রিয়া বাতিল করতে হবে এবং আসন্ন মাড়াই মৌসুমে ১৫ টি চিনি কল চালু করার তারিখ নির্ধারণ করতে হবে। শ্রমিক কর্মচারী সমুদয় বকেলা বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে।

অবসর প্রাপ্ত শ্রমিক কর্মচারীদের পিএফ/গ্রাচুইটির পাওনা টাকা পরিশোধ করতে হবে। আসন্ন মাড়াই মৌসুমে ২০২০-২০২১ মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ করতে হবে ও আখ উৎপাদনের স্বার্থে সার বীজ কীটনাশক সহ জরুরী উপকরণ সমূহ সরবরাহ করতে হবে। বক্তরা আরও বলেন, উল্লেখিত এসব দাবি মেনে নেয়া না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন