ঠাকুরগাঁওয়ে রেলের উচ্ছেদ করা অসহায় পরিবারগুলো ঠাঁই পাচ্ছে ‘ইউএনও গ্রামে

ঠাকুরগাঁওয়ে রেলের উচ্ছেদ করা অসহায় পরিবারগুলো ঠাঁই পাচ্ছে ‘ইউএনও গ্রামে

জুনাইদ কবির,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

রেল কর্তৃপক্ষের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের কারণে ঠাকুরগাঁও রোড রেল স্টেশন সংলগ্ন এলাকার অসহায় হয়ে পড়া অন্তত ১৫০টি পরিবারকে পূণর্বাসনের বন্দোবস্ত করেছে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসন।


ঠাকুরগাঁও সদর উপজেলার ৮ নং রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর মৌজার খাস খতিয়ান নং-১, জেএল নং-১১৫, দাগ নং যথাক্রমে -৫২৯৮, ৫৩৩২. ৫৩৪১, ৫২৬০ ও ৫২৫৪ পাঁচটি দাগে মোট ৫.৫৫ একর জমিতে “ইউএনও গ্রাম” ঠাঁই মিলবে ওইসব অসহায় হয়ে পড়া পরিবারগুলোর।


এর আগে গত ৩১ অক্টোবর  বিভিন্ন গণমাধ্যমে “ঠাকুরগাঁওয়ে দূর্বিসহ জীবন-যাপন করছে রেলের উচ্ছেদ করা ১৫০ টি পরিবার !” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে ঠাকুরগাঁও সদর উপজেলার মানবিক নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন ১২নং ওয়ার্ড কাউন্সিলর একরামুদ্দৌলা সাহেবকে তাঁর কার্যালয়ে ডেকে অসহায় পরিবারদের পূণর্বাসন নিয়ে আলোচনা করে উল্লেখিত খাস জমিতে তাদের পূণর্বাসনের বন্দোবস্ত করেন।


এ বিষয়ে ১২ নং ওয়ার্ড কাউন্সিলর একরামুদ্দৌলা সাহেব বলেন, নিদারুন কষ্টে দিনযাপন করছে রেল কর্তৃপক্ষ কর্তৃক উচ্ছেদ হওয়া পরিবারগুলো। আমি জেলা আ’লীগের সভাপতি মুহম্মদ সাদেক কুরাইশীর পরামর্শে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর এই ১৫০টি পরিবারের পূণর্বাসনের জন্য খাসজমি বন্দোবস্তের আবেদন করেছিলাম।

উনারা ৮ নং রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর মৌজায় পাঁচটি দাগে মোট ৫.৫৫ একর খাস জমিতে “ইউএনও গ্রাম” নির্মাণের কথা জানিয়েছেন। খুব স্বল্প সময়ের মধ্যে অসহায় পরিবারগুলোকে সেখানে স্থানান্তর করা হবে।


ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার জানান, অসহায় পরিবারগুলোর পূণর্বাসনে রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর মৌজায় খাস জমি বন্দোবস্ত করা হয়েছে। খুব তাড়াতাড়ি তাদের সেখানে পূনর্বাসন করা হবে এবং সেই গ্রামের নাম হবে “ইউএনও গ্রাম”।

আপনি আরও পড়তে পারেন