সকলকে নিয়ে মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে :ডিআইজি আনোয়ার হোসেন।

সকলকে নিয়ে মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে :ডিআইজি আনোয়ার হোসেন।

মোঃ রাসেল দেওয়ান (চাঁদপুর)

শুধু মাত্র আইনশৃঙ্কলা বাহিনীর পক্ষে মাদকের বিরুদ্ধে লড়াই করা সম্ভব নয়, মাদক মুক্ত সমাজ গড়তে হলে সমাজের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে।

শনিবার বিকেলে চাঁদপুরের হাজীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপারের সরকারি কার্যালয়ে উদ্বোধনকালে সাংবাদিকদের সাথে কথা বলার সময় চট্রগ্রাম রেঞ্জর ডিআইজি মো. আনোয়ার হোসেন বিপিপিএম (বার) পিপিএম (বার) এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, মাদক এমন একটা পর্যায়ে চলে গেছে, শুধু মাত্র ২/৪/১০জনকে আটক করে মামলা দিয়ে জেলে ডুকালে এটা বন্ধ হবেনা। এ জন্য প্রত্যেকের পরিবার, এলাকার জনপ্রতিনিধি, স্কুল কলেজের শিক্ষকবৃন্দ মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে হবে। তাহলে আমরা মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে পারবো।

এক প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, কমিউনিটি পুলিশং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম প্রায় একই শুধু কার্যক্রমের কিছুটা পার্থক্য রয়েছে। বিট পুলিশিংয়ে আমরা পৌর এলাকা ও ইউনিয়ন ভাগ করে দিয়েছে। প্রত্যেক বিটে একজন করে এসআই (উপ-পরিদর্শক) থাকবে। তিনি ওই এলাকার সকল মামলা গুলো দেখভালো করছেন, মামলার তদন্ত করছেন। পাশা-পাশি যিনি ভালো মানুষ তাকেও তিনি চিনছেন এবং যারা খারাপ মানুষ তাদেরকেও তিনি চিনতে পারবেন।

সাংবাদিকদের সাথে কথা বলার পূর্বে ডিআইজি মো. আনোয়ার হোসেন বিপিপিএম (বার) পিপিএম (বার) চাঁদপুরের হাজীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপারের সরকারি কার্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, পিপিএম (বার) এর সার্বিক তত্ত্বাবধানে নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) ¯িœগ্ধা সরকার, সহকারি পুলিশ সুপার (কচুয়া ও শাহরাস্তি সার্কেল) মো. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

এ সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাহাঙ্গীর আলম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ, শাহরাস্তি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল মান্নানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন