গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারী কৃষিপণ্য কালোবাজরে বিক্রি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারী কৃষিপণ্য কালোবাজরে বিক্রি

মোঃ সাইদুল ইসলাম ,  গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বন্যায় কৃষকের ক্ষতি পোষাতে সরকার ব্যপক আকারে হরেক রকম বিজ সঠিক ভাবে যাচাই বাচাই করে কৃষক কে দেয়ার নিয়ম থাকলে গোবিন্দগঞ্জে তা হচ্ছে না। যারা ইতি পুর্বে রিলিপ নিয়েছেন তারা এবার সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে গোপন লেন দেন করে হরেক রকম বিজ সার সংগ্রহ করেই সাথে সাথে বিক্রি করে দিচ্ছে।

দালালদের কাছেএ ব্যপারে আমার এলাকা সাপমারা ইউনিয়নের চকরহিমাপুর মৌজার একটি তালিকা দেখতে চাইলে দায়ীত্ব প্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলি আব্দুল মান্নান বলেন আমার কাছে নাই এটা উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোলাম সরোয়ার স্যারের কাছে আছে, তার নিকট দেখতে চাইলে তিনি বলেন এটা মান্নান সাহেবের কাছে আছে।

কিন্তু ক্ষতিগ্রস্থ্য কৃষকের নাম কৃষিপন্য তালিকায় না থাকায় তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান।উল্লেখ্যঃ- গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপ-সহকারী কৃষি কর্মকর্তারা নামধারী কৃষকের নাম তালিকা ভুক্ত করে কৃষিপন্য দিয়ে তাদের কালো বাজারে বিক্রির সহযোগিতা করার অভিযোগ উঠেছে।

এ ছাড়াও ছবিতে একজন উপসহকারী কৃষি কর্মকর্তাকে দালালরা ঘিরে ধরে পরামর্শ করতে দেখা যাচ্ছে।এ ব্যাপারে প্রকৃত কৃষকগণ গাইবান্ধা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

আপনি আরও পড়তে পারেন