নরসিংদীর আশিরনগরের সিএসজি স্ট্যান্ডে চাঁদাবাজির কারণে বিপাকে অসহায় সিএনজি চালকরা

নরসিংদীর আশিরনগরের সিএসজি স্ট্যান্ডে চাঁদাবাজির কারণে বিপাকে অসহায় সিএনজি চালকরা

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

 নরসিংদী সদর উপজেলার আশিরনগর সিএনজি স্ট্যান্ডে সিএনজিচালকদের কাছ কাছ প্রতি মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। সিএনজি মালিক সমিতি, সমিতির নেতারা ও কিছু অসাধু রাজনৈতিক পরিচয়ধারী লোকেরা চাঁদা আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

এদিকে সিএনজি চালক আমিন বলেন, আমাদের এই সিএনজি স্ট্যান্ডে ৫০০ টিরও অধিক সিএনজি রয়েছে। প্রত্যেকটি সিএনজি গাড়ির চালক ৩-৪ হাজার টাকা দিয়ে এখানকার স্টিকার গাড়ীতে লাগাতে পেরেছেন। তাদের সকলের অভিযোগ, চাঁদা না দিলে এই স্ট্যান্ডে কোন জায়গা মেলে না অধিকাংশ সিএনজি চালকদের। 

এক পর্যায়ে বাধ্য হয়ে আমরা টাকা দিয়েই জায়গা নিচ্ছি। এছাড়া প্রতিদিন আমাদেরকে গাড়ী প্রতি ৩০ টাকা দিতে হয়। আর এর মধ্যেও চলে ভাগ বাটোয়ারা। এখান থেকে ১০ টাকা পায় পৌরসভা এবং বাকী ২০ টাকা চলে যায় নেতাদের পকেটে। অথচ, স্থানীয় নেতারা আমাদেরকে বলে দিয়েছে, এই বাড়তি ২০ টাকার বিষয়ে প্রশাসন কোন কথা বললে, আমরা যেন তাদের শিখাতো মতে উত্তর দিই। তারা আমাদেরকে শিখিয়ে দিছেয়ে যে, এই বাড়তি ২০ টাকা দিয়ে বছরে যা জমবে তা আমাদেরকে ফেরত দেওয়া হবে। কিন্তু এটা আসলে মিথ্যা ও বানোয়াট। কিন্তু এই বিষয়ে মুখ খুললে আমাদের অনেক সমস্যা হতে পারে। তাই আমরা ভয়ে মুখ খুলি না। 

এদিকে আশিরনগরের সিএনজি স্ট্যান্ডের এই বেহাল দশা দেখে সংবাদকর্মী রুদ্র গত ২৯ শে নভেম্বর একটি সংবাদ প্রকাশ করলে নরেচরে বশে সিএনজি স্ট্যান্ডের এই চাঁদাবাজরা। এর ফলে তারা সংবাদকর্মী রুদ্রকে মোবাইলে সহ বিভিন্ন মাধ্যমে প্রাণ নাশের হুমকি দিচ্ছে এমন সংবাদ ভবিষ্যতে প্রকাশ না করার জন্য। 

সিএনজি চালকরা অভিযোগ করে বলেন, আশিরনগর থেকে রায়পুরা উপজেলার বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি চালকদের কাছ থেকে বিভিন্ন স্থানে প্রতিদিন ও মাসে চাঁদা নেওয়া হয়। এছাড়া অসহায় সিএনজি চালকরা দুঃখভরা মন নিয়ে অভিযোগ করে বলেন, প্রতিদিন চাঁদা ও জমার টাকা দেওয়ার পর অর্জিত আয় দিয়ে চালকদের সংসার চালানো ভীষণ কষ্টকর হয়ে পড়েছে।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট কিছু জানতে চাইলে তিনি বলেন, ‘ যেহেতু এই বিষয়ে আপনি আমাদের অবগত করেছেন সেহেতু অভিযোগের সত্যতা প্রমাণিত হলে অপরাধীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন