‘অন্যায়’ করা হয়েছে, চাহাল প্রসঙ্গে মাঞ্জরেকার

‘অন্যায়’ করা হয়েছে, চাহাল প্রসঙ্গে মাঞ্জরেকার

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের সঙ্গে অন্যায় করা হয়েছে। ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্রথম একাদশ জানার পর এমনটাই মন্তব্য করেন ভারতের সাবেক ক্রিকেটার তথা প্রখ্যাত ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার।

সম্প্রতি মাঞ্জরেকরের মন্তব্য নিয়ে প্রায়শই উত্তাল হয় সোশ্যাল মিডিয়া। একদা রবীন্দ্র জাদেজা ও হার্দিক পাণ্ডিয়াকে তার সীমিত ওভারের ক্রিকেটের উপযোগী বলে মনে হয় না বলে জানিয়েছিলেন তিনি। ক্যানবেরায় ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ানডে ম্যাচে জাদেজা-পাণ্ডিয়া জুটি দুরন্ত খেলার পর মাঞ্জরেকরের দিকে সোশ্যাল মিডিয়ায় ঝাঁকে ঝাঁকে আক্রমণের তির ধেয়ে আসে।

এবার ধারাভাষ্যকারের চেয়ারে বসেই মাঞ্জরেকর দাবি করেন যে, চাহালকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দলে না রেখে তার সঙ্গে অন্যায় করা হয়েছে। তিনি জানান যে, টিম ম্যানেজমেন্ট আলাদা আলাদা ফর্ম্যাটের গুরুত্ব গুলিয়ে ফেলেছে। না হলে আইপিএলের অনবদ্য পারফর্ম্যান্সের পর চাহালকে টি-টোয়েন্টি দল থেকে সরিয়ে রাখা সম্ভব নয়।

প্রাক ম্যাচ আলোচনাচক্রে মাঞ্জরেকর বলেন, চাহালের জন্য আমার দুঃখ হচ্ছে। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট ভেবেছে চাহাল ক্লান্ত। ও গোটা দু’য়েক ম্যাচ খেলে ফেলেছে। ওকে বিশ্রাম দেওয়া হোক। তাছাড়া ৫০ ওভার ও ২০ ওভারের ফর্ম্যাটের মধ্যে সীমারেখাটা কোথাও গুলিয়ে যাচ্ছে। চাহালের দিকে তাকাও, এবারই ওর সব থেকে ভালো আইপিএল মৌশুম কেটেছে। ভারতের হয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই ওর মাঠে নামার কথা। সেখানে ওকে বসিয়ে দেওয়া হলো।

যদিও মঞ্জরেকরের আক্ষেপ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। কেননা, জাদেজা মাথায় চোট পাওয়ায় তার কনকাশন পরিবর্ত হিসেবে মাঠে নামেন চাহাল। ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করে ম্যাচের সেরার পুরস্কার দখল করেন তিনি।

আপনি আরও পড়তে পারেন