করোনায় শ্রীপুরে বিএনপির মেয়র প্রার্থীর মৃত্যু

করোনায় শ্রীপুরে বিএনপির মেয়র প্রার্থীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শহিদুল্লাহ শহীদ। বুধবার (৯ ডিসেম্বর) তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

শহীদ অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তফসিল অনুযায়ী, আগামী ২৮ ডিসেম্বর শ্রীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। শহিদুল্লাহ শহীদ ওই নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ছিলেন।

শ্রীপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম আবুল কালাম আজাদ জানান, ১৫ দিন আগে তিনি শ্বাসকষ্ট ও করোনা পজিটিভ হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সবশেষ তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার পক্ষে দলীয় নেতাকর্মীরা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার পক্ষে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছিলেন।

নির্বাচনে পৌর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ছাড়াও আওয়ামী লীগ থেকে আনিছুর রহমান আনিছ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে ফরহাদ আহমেদ মোমতাজী মেয়র প্রার্থী হয়েছেন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, যে প্রার্থী মারা গেছেন, তিনি যে পদে ছিলেন কেবল সেই পদের নির্বাচন আইন অনুযায়ী স্থগিত হয়ে যাবে। তবে অন্যান্য পদসমূহে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার বাদ এশা মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

আপনি আরও পড়তে পারেন