বিজয়ের দিনে রঙিন আলোয় চাঁদপুর

বিজয়ের দিনে রঙিন আলোয় চাঁদপুর

মোঃ রাসেল দেওয়ান (চাঁদপুর প্রতিনিধি)

এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবোনা……।

এমন বহু গানে গানে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়ে থাকে। আর আর সেসব বীর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে গত ১৬ ডিসেম্বর বুধবার সারাদেশে একযোগে উদযাপিত হলো মহান বিজয় দিবস।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রাতের আধারে রঙিন আলোয় সেজেছিলো চাঁদপুরের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান।


দিবসটির দু’একদিন আগে থেকেই বিজয়ের আনন্দে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলোতে আলোকসজ্জা করা হয়।

চাঁদপুরের জেলা প্রশাসন যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেন। তারই প্রেক্ষিতে আলোকসজ্জা করানো হয় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুর পুলিশ সুপারের কার্যালয়, পুলিশলাইন চাঁদপুর, চাঁদপুর জেলা পরিষদ এবং জেলা পরিষদের ডাকবাংলো, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, চাঁদপুর শহরের প্রাণকেন্দ্র কালীবাড়ি শপথ চত্বর, শহীদ মুক্তিযুদ্ধা সড়কে লেকের ওপর অঙ্গীকার, ইলিশ চত্বর, শহীদ রাজু চত্বর, স্বাধীনতা চত্বর সহ চাঁদপুর জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভাস্কর্য গুলো।

মহান বিজয় দিবসের দু’একদিন আগে থেকেই রাতের বেলায় এসব প্রতিষ্ঠানগুলোতে লাল, নীল, বাতির আলোয় আলোকিত হয়ে ওঠে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও সরকারি প্রতিষ্ঠান।

বিশেষ করে রাতের বেলায় অন্ধকারে রঙিন বাতির আলোকসজ্জায় সজ্জিত হয়ে ফুটে এসব সরকারি প্রতিষ্ঠানগুলো। সবকিছু মিলিয়ে বিজয়ের আনন্দে রঙ্গিন বাতির আলোয় আলোকিত হয়ে আঙ্গিকে সেজেছিল চাঁদপুর।

আপনি আরও পড়তে পারেন