মধুপুরের সড়ক গুলোতে দাঁপিয়ে বেড়াচ্ছে করিমন,নছিমন নামের অবৈধ যান বাহন

মধুপুরের সড়ক গুলোতে দাঁপিয়ে বেড়াচ্ছে করিমন,নছিমন নামের অবৈধ যান বাহন

আঃ হামিদ মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ


 টাঙ্গাইলের মধুপুর উপজেলার মহাসড়ক, আঞ্চলিক সড়ক ও গ্রামীণ সড়ক দাপিয়ে বেড়াচ্ছে যন্ত্রদানব বটবটি,নছিমন,করিমন  । এসব অবৈধ যন্ত্রদানব নিয়ে প্রশাসনের তেমন কোন মাথাব্যথা নেই।প্রশাসনের সামনে দিয়েই বেপরোয়াভাবে বিকট শব্দে ইট, বালি, কাঠ, ধান বোঝাই করে কালো ধোঁয়া ছেরে পাউডারের মতো ধুলো উড়িয়ে ছুঁটে যাচ্ছে।

উপজেলার সর্বত্র বিভিন্ন পণ্য বোঝাই করে নিয়ে এসব নছিমন করিমন মহাসড়ক, আঞ্চলিক সড়ক ও গ্রামীণ সড়কগুলোর উপর দিয়ে দিনরাত ছুঁটে চলেছে।


সকাল থেকে শুর“ করে রাত পর্যš— প্রায় শতাধিক যন্ত্রদানব    মধুপুর শহরে যাতায়াত করছে। মধুপুর শহর সহ আশপাশের এলাকায় এসব যন্ত্র ব্যাবহারের ফলে এদের নির্গত কালো ধোঁয়ার কারনে পরিবেশ দূষিত ও দূর্বিষহ করে তুলছে জনজীবন ।

ফলে এলাকার জনস্বাস্থ্য হুমকির মুখে রয়েছে। এসব শ্যালো ইঞ্জিন চালিত নছিমন,করিমনের বডি থেকে উপরে উচু করে খোলা অবস্থায় ইট, বালি, ধান,কাঠ বোঝাই করে বিকট শব্দে চলাচল করছে।

এসব যান বাহনের কারনে প্রতিনিয়ত যান জটের সৃষ্টি হচ্ছে।এসব যন্ত্র ধানবগুলো অবাধ চলাচলে প্রশাসনের নীরবতায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।ভ্যানচালক নজরুল ইসলাম জানান এসব যান বাহনের কারনে  প্রানের ঝুকি নিয়ে আমাদের চলাচল করতে হয়।

আপনি আরও পড়তে পারেন