নরসিংদীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ সমাবেশ

নরসিংদীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ সমাবেশ

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:


নরসিংদীতে আজ ২৪ শে ডিসেম্বর জেলা আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে এক বিশাল প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। এছাড়া নরসিংদীর বিভিন্ন স্থানে প্রতিবাদ, বিক্ষোভ অব্যাহত রয়েছে। আওয়ামী লীগের পাশাপাশি আইনজীবী, শিক্ষক, চিকিৎসকসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার এসব কর্মসূচি পালন করা হয় সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, বীর প্রতীক এমপি’র আহবানে।


উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন আলহাজ্ব সফর আলী ভূইয়া, চেয়ারম্যান, নরসিংদী সদর উপজেলা পরিষদ, আহ্বায়ক, মাধবদী থানা আওয়ামীলীগ। এছাড়া উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আফতাব উদ্দিন ভূইয়া, আহ্বায়ক, নরসিংদী সদর উপজেলা পরিষদ। তাছাড়া এ সময় উক্ত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, পৌর পদ প্রার্থী এস.এম কাইয়ুম সহ আওয়ামীলীগের বিভিন্ন নেতা কর্মীরা।


এই সময় সংবাদ কর্মী রুদ্রকে এস.এম কাইয়ুম বলেন, মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, বীর প্রতীক এর নেতৃত্বে তৃণমূল পর্যায়ের নেতকর্মীসহ আওয়ামীলীগের নেতারা ও ভোটাররা একই ছাতার নিচে অবস্থান করছে। যার ফলে আজকে খুব সহজেই সুশৃঙ্খলভাবে আজকের এই সমাবেশ সুন্দরভাবে সম্পূর্ণ হয়েছে।
এ সময় উক্ত প্রতিবাদ সমাবেশের সভাপতি আলহাজ্ব সফর আলী ভূইয়া বলেন, ভাস্কর্যের বিরোধীতাকারী বিভিন্ন ইসলামি সংগঠনের নেতাদের সাথে আমাদের কেন্দ্রীয় নেতার একটি সমঝোতা বৈঠকে বসেছে।


এ সময় তিনি আরো বলেন, “স্বাধীনতা, সংবিধান, রাষ্ট্র ও জাতির জনক- নো বডি ক্যান টাচ দেম”।”আমরা তাদের মোকাবেলা করবো। বঙ্গবন্ধু দেশ, পতাকা, মানচিত্র দিয়েছেন। তার ওপর হামলা সংবিধানের ও রাষ্ট্রের ওপর হামলা। রাষ্ট্র অবশ্যই বিধিবিধান অনুযায়ী কঠোর হস্তে মোকাবেলা করবে”।

প্রধান বক্তা আলহাজ্ব আফতাব উদ্দিন ভূইয়া বলেন, “জাতির পিতাকে যারা অসম্মান করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ করছি”।

এ সময় প্রধান অতিথি মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, বীর প্রতীক বলেন, “বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতোনা, আর বাংলাদেশ না হলে এত ক্যাডার সার্ভিস হতোনা। ভাস্কর্য যারা ভেঙ্গেছে তারা দেশবিরোধী, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি”।

এ সময় তিনি আরো বলেন, “অনেক মুসলিম দেশে ভাস্কর্য আছে। আমরা কি তাহলে বেশি মুসলমান হয়ে গেছি। আসলে তারা স্বাধীনতার প্রতি আঘাত করতে চায়। স্বাধীনতা, সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু- এসব নিয়ে বিতর্কের সুযোগ নেই”।

আপনি আরও পড়তে পারেন