থানায় অভিযোগ করে নিরাপত্তাহীনতায় ভূক্তভোগী

থানায় অভিযোগ করে নিরাপত্তাহীনতায় ভূক্তভোগী

স্টাফ রিপোর্টার, নওগাঁঃ

নওগাঁর মান্দায় পূর্ব শত্রুতার জের ধরে বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কর্তন করায় থানায় অভিযোগ দায়ের করেন আল আমিন ওরফে জাহাঙ্গীর নামে এক ভ’ক্তভোগী। অভিযোগ করে এখন তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন তার পরিবার নিয়ে এমনটায় বলছেন সাংবাদিকদের কাছে।


ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউপির সালদহ গ্রামে। জমি জবর দখলসহ প্রতিপক্ষকে ঘায়েল করতে রাতের অন্ধকারে কলা, আম, লিচু, পেঁপেসহ বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কর্তন করে দুর্বৃত্তরা। এতে ভূক্তভোগীর বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি সাধিত হয়েছে বলে জানান ভূক্তভোগী।

এঘটনায় ভূক্তভোগী মজিবর রহমানের ছেলে আল আমিন ওরফে জাহাঙ্গীর গত ২৪ ডিসেম্বর সালদহ গ্রামের আজাদ সরদার, আকতারুজ্জামান বাবলু, শহিদুজ্জামান বাধন এবং সালাহ উদ্দিন বিশ^াস সবুজসহ অজ্ঞাতনামা কয়েক জনের বিরুদ্ধে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 


অভিযোগ দায়েরের পর মান্দা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর থেকে অদ্যবধি অভিযুক্তদের হুমকির কারণে আল আমিন ওরফে জাহাঙ্গীর এর পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে অভিযোগ করেন।


এদিকে অভিযুক্ত মৃত জহির সরদারের ছেলে আজাদ সরদারসহ অন্যান্যদের  সাথে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে সাংবাদিককে বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। গাছ কাটার সাথে আমাদের কোন সম্পৃক্ততা নেই । পূর্ব শত্রুতার জের ধরে আমাদেরকে ফাঁসাতে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। যা সঠিক নয়। 


এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিকাশ চন্দ্র প্রাংনওগাঁ

আপনি আরও পড়তে পারেন