বিএনপির দাবি ‘জোর পূর্বক ছাপ’ নেয়ার, আ.লীগ বললো ‘হাস্যকর’

বিএনপির দাবি 'জোর পূর্বক ছাপ' নেয়ার, আ.লীগ বললো 'হাস্যকর'

মেহেদী হাসান ইমন,বরিশাল প্রতিনিধি :


বরিশাল জেলা বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে,সেখানকার সদ্য সমাপ্ত বাকেরগঞ্জ ও উজিরপুর পৌরসভা নির্বাচনে ভোটারদের হাত ধরে জোরপূর্বক নৌকা প্রতীকে ছাপ নেয়া হয়েছে।তবে এমন দাবিকে ‘হাস্যকর’ বলে আখ্যা দিয়েছে আওয়ামীলীগ।

এই নৈরাজ্য ও অগণতান্ত্রিক ধারার নির্বাচনের  নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন জেলা বিএনপির সভাপতি মোঃ এবায়দুল হক চাঁন ও সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন।

সোমবার রাতে সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব বিষয় উল্লেখ করা হয়। মোস্তাক আহম্মেদ শামীম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, নির্বাচনে সরকারি দলের নেতা কর্মীদের নগ্ন হস্তক্ষেপে সাধারণ ভোটাররা ভোটদানে বাঁধার সম্মুখীন হন।

এছাড়া উজিরপুর উপজেলা চেয়ারম্যান শত শত মোটরসাইকেল নিয়ে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে ভোটকেন্দ্রে মহড়া দেন এবং বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেন বলেও দাবি করা হয়।

এমনকি বিধান না থাকা সত্ত্বেও বিনপির উজিরপুর পৌরসভার প্রধান নির্বাচন এজেন্টকে পুলিশ থানায় আটকে রাখার অভিযোগ করা হয় বিজ্ঞপ্তিতে। একই সঙ্গে বাকেরগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এসব অভিযোগকে হাস্যকর দাবি করে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তালুকদার মোঃ ইউনুস জানান, বিএনপির এসব অভিযোগ এবং দাবি সম্পূর্ণ ‘বাস্তবতা বিবর্জিত’। জনগণ তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করেছে। এমনকি ইভিএম থাকায় কোন ধরণের ভোট কারচুপি হয় নি।

আপনি আরও পড়তে পারেন