মির্জাপুরের ইউপি চেয়ারম্যান কারাগারে

মির্জাপুরে ইউপি চেয়ারম্যান কারাগারে

মোঃশিপন মিয়া 

টাঙ্গাইলের মির্জাপুর পৌর সদরের যমুনা জেনারেল হাসপাতালের প্রাক্তন ডাক্তার মনিরুল হুদা রূপমকে হত্যা মামলায় উপজেলার বাঁশতৈল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আতিকুর রহমান মিল্টনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। গত রোববার দুপুরে (২৭ ডিসেম্বর) গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ নির্দেশ দেন।

আতিকুর রহমান মিল্টন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের পাঁচগাঁও গ্রামের মৃত আফতাব উদ্দিন মাস্টারের ছেলে বলে জানা গেছে।মামলা ও আদালত সুত্রে জানা গেছে, ২০১২ সালে বেসরকারি ক্লিনিক মির্জাপুর যমুনা জেনারেল হাসপাতালের প্রাক্তন ডাক্তার মনিরুল হুদা রূপমকে গাজীপুরের ভূগড়া এলাকায় পরিকল্পিতভাবে হত্যা করা হয়। সেই হত্যা মামলায় প্রথমে ৬ জনকে আসামি করে গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা করেন নিহতের পরিবার। পরে ২০১৬ সালে তদন্তপূর্বক আরও ৪ জনকে মামলার আসামি করা হয়। মামলাটি প্রথমে থানা পুলিশ ও পরবর্তীতে ডিবি পুলিশ, পিবিআই এবং সবশেষ সিআইডি পুলিশ তদন্ত করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন অনুযায়ী অভিযুক্ত না হওয়ায় আদালত ৫ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। এ মামলার অপর ৫ আসামির মধ্যে মিল্টনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ার জারি হলে সে হাইকোর্ট থেকে জামিনে আসেন।

উক্ত জামিনের মেয়াদ অতিবাহিত হওয়ার কারণে আদালতে হাজির না হওয়ায় পুনঃরায় গ্রেফতারি পরোয়ানা জারি করে মির্জাপুর থানায় প্রেরণ করেন আদালত। গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলেও পুলিশ তাকে গ্রেপ্তারি করতে সক্ষম হয়নি। গত রোববার গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে আতিকুর রহমান মিল্টন জামিন আবেদন করেন। পরে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আপনি আরও পড়তে পারেন