ভারতের বিপক্ষে গোপন পরিকল্পনা করছেন লাবুশেইন

ভারতের বিপক্ষে গোপন পরিকল্পনা করছেন লাবুশেইন

টেস্ট সিরিজে লিড নিতে, সিডনিতে ভারতীয় বোলারদের বিপক্ষে চাপমুক্ত থেকে ব্যাটিং করতে হবে- এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান মার্নাস লাবুশেইন। টিম ইন্ডিয়ার ফিল্ডিং প্ল্যান দুর্দান্ত। তাই ব্যাটিংয়ে কিছুটা বেগ পেতে হচ্ছে বলেও জানান তিনি।

অ্যাডিলেডে প্রথম টেস্টে দারুণ একটা জয়ের পর মেলবোর্নে হার। ঠিক যেন হজম হচ্ছে না অজিদের। এমসিজির ব্যর্থতার কারণ খুঁজে ফিরছে তারা।

ভাবনাটা বেশি ব্যাটিং নিয়েই। অস্ট্রেলিয়ার মাটিতেই স্মিথ-পেইনদের চাপে ফেলে দিয়েছে ভারতীয় পেসাররা। তবে সিডনিতে আবারও স্বরূপে ফেরার চেষ্টায় থাকবে অজিরা।

মার্নাস লাবুশেইন বলেন, আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা প্রতিপক্ষ জানুক, সেটা চাই না। তবে এটুকু বলব- স্ট্রাইক রোটেট, বাউন্ডারি বের করা এমন কিছু প্ল্যানে আছে। যেটা যে কোনো বোলিং আক্রমণের বিপক্ষেই থাকে। এমনভাবে প্রস্তুতি নিতে চাই যেন মাঠে নামার পর আমাদের মধ্যে কোনো জড়তা না থাকে। দুটো বিষয় নিশ্চিত করতে হবে। একটি হলো-ব্যাটিংয়ে ভুল করা যাবে না আর দ্বিতীয়টা হলো- ওদের ওপর চাপ সৃষ্টি করতে হবে।

সিরিজের ২ টেস্টের ৩টি পূর্ণ ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর যথাক্রমে ১৯১, ১৯৫ আর ২০০। দুর্দশার মাঝে অজিদের সবচেয়ে সফল ব্যাটসম্যান লাবুশেইন। ১২৯ রান নিয়ে এখন পর্যন্ত টেস্ট সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনিই। যদিও ৩ ইনিংসে ক্রিজে থিতু হয়েও ফিফটি পার করতে পারেননি। অথচ গত মৌসুমে নিউজিল্যান্ড আর পাকিস্তানের বিপক্ষে খেলা ৮ ইনিংসের মাত্র একটিতেই ফিফটি মিস করেছিলেন। সেঞ্চুরি করেছিলেন চারটি। এবার অবশ্য দুই টেস্টে তাকে তেমন দুর্দান্ত কিছু করতে দেননি উমেশ, সিরাজ, অশ্বিনরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেই ২০২০ সাল শুরু করেছিলেন লাবুশেইন। নতুন বছরেও তেমন কিছুর খোঁজে প্রহর গুনছেন এই অজি ব্যাটসম্যান।

আপনি আরও পড়তে পারেন