নতুন বছরে ব্যস্ততা বাড়বে তারকা অ্যাথলিটদের

নতুন বছরে ব্যস্ততা বাড়বে তারকা অ্যাথলিটদের

নতুন বছর ঘিরে নতুন পরিকল্পনা তারকা অ্যাথলিটদের। গলফার সিদ্দিক এ বছর প্রস্তুতি নিতে দীর্ঘদিনের জন্য যাবেন যুক্তরাষ্ট্রে। আন্তর্জাতিক টুর্নামেন্টে ভালো খেললে ওয়াইল্ড কার্ডে টোকিও অলিম্পিক খেলার সুযোগ থাকছে স্বর্ণকণ্যা মাবিয়া আক্তার সীমান্তের সামনে। আর কারাতেতে নিজের সাফল্য ধরে রাখতে চান মারজান আক্তার প্রিয়া। তবে সবচেয়ে ব্যস্ত সূচি যাবে আর্চার রোমান সানার। জুলাইয়ে টোকিও অলিম্পিক খেলার আগে খেলবেন ৩টি বিশ্বকাপ।

নতুন সূর্য। নতুন এক বছরের আগমন। নতুন বছরকে ঘিরে স্বপ্ন বুনছেন দেশের তারকা অ্যাথলিটরা। করোনাকালের মাঝেও বছরব্যাপী চলবে খেলা। সে জন্য আলাদা পরিকল্পনা করে রেখেছেন গলফার সিদ্দিকুর রহমান। এ বছরই তিনি সস্ত্রীক দীর্ঘদিনের জন্য পাড়ি দিবেন যুক্তরাষ্ট্রে। এ বয়সেও লক্ষ্য উন্নত প্রশিক্ষণ। সঙ্গে প্রত্যাশা, করোনা কালের সমাপ্তি।

বাংলাদেশ গলফার সিদ্দিকুর রহমান বলেন, করোনার কারণে সারা পৃথিবীতে এখন মন্দা চলছে। আমি নিজেকে প্রস্তুত করছি এ জন্য যে আমি আগামীতে যখন মাঠে নামব তখন যেন আমার কোনো কমতি না থাকে। সেটা নিয়েই আমি এখন কাজ করছি।

স্বর্ণকণ্যা মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তোলনে পর পর দুই এসএ গেমসে দেশের হয়ে জিতেছেন স্বর্ণ। করোনায় পারফরমেন্সের ছেদ পড়েছে। তবে যা আছে তাই নিয়ে গেল মাসে ঘরোয়া প্রতিযোগিতায় জিতেছেন স্বর্ণ। ওয়াইল্ড কার্ডে এখনো সুযোগ আছে টোকিও অলিম্পিক খেলার। তবে নতুন বছরে এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতার সূচি চূড়ান্ত না হওয়া ভাবাচ্ছে মাবিয়াকে।

মাবিয়া বলেন, ওয়াইল্ড কার্ডে কোয়ালিফাই করার পসিবিলিটি শুধু আমারই আছে। র‍্যাংকিংয়ে আমিই আছি। তাই ফেডারেশন এই বছর আমাকে নিয়ে আলাদা পরিকল্পনা করবে কারণ যেহেতু অলিম্পিক চলে আসছে। ওয়াইল্ড কার্ডে আমার জন্য লাষ্ট একটা কোয়ালিফাই বাকি আছে। আল্লাহ যদি সহায় হয় তাহলে হয়তো কোয়ালিফাই থেকে উঠে যেতে পারব নিজের উপরে একটা বিশ্বাস আছে।

গেল এসএ গেমসে ৩ স্বর্ণজয়, কারাতেকে গুরুত্বপূর্ন করে তুলেছে। কারাতেতে জয়ের ধারা ধরে রাখতে চান আরেক স্বর্ণজয়ী মারজান আক্তার প্রিয়া।

প্রিয়া বলেন, গেল ২৬ তম কারাতে প্রতিযোগিতায় আমি আশানুরূপ ভাল ভালো রেজাল্ট করতে পারিনি। তাই সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি আমার পারফরমেন্স আরো ভালো করতে পারি।

তবে সবচেয়ে কাঙ্ক্ষিত বছর হবে রোমান সানার জন্য। সবকিছু ঠিক থাকলে এবছরই খেলবেন স্বপ্নের টোকিও অলিম্পিক। তার আগে খেলবেন ৩টি আর্চারি বিশ্বকাপ। তাই ব্যস্তসূচি দেশসেরা এই আর্চারের।

রোমান সানা বলেন, মার্চে থাইল্যান্ডে এশিয়া কাপ আছে। এপ্রিলে ওয়ার্ল্ড কাপ আছে জার্মানিতে আছে, প্যারিসে আছে। এই ওয়ার্ল্ডকাপ গুলো খেলতে পারলে আর আমার প্র্যাকটিস ভালো ভাবে চালিয়ে যেতে পারলে আমি আশা করছি আবার ভালো একটা কিছু দিতে পারব।

নতুন বছরে করোনা ঘুচে যাক। মুজিব বর্ষে খেলায় পূর্ণ থাকুক বাংলার মাঠ ঘাট। আপাতত এই প্রার্থনা সবার।

আপনি আরও পড়তে পারেন