পাকিস্তানকে আটকে দিলেই শীর্ষে নিউজিল্যান্ড

পাকিস্তানকে আটকে দিলেই শীর্ষে নিউজিল্যান্ড

ম্যাচে জিততেও হবে না, কেবল ড্র করতে হবে। আর সেটি করতে পারলেই বর্তমান সময়ের সেরা টেস্ট দলে পরিণত হবে নিউজিল্যান্ড! 

সমীকরণটা আসলে এমনই। আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে যাবার সুযোগ নিউজিল্যান্ডের সামনে। সে লক্ষ্যে রোববার (০৩ জানুয়ারি) ভোরে পাকিস্তানের মুখোমুখি হবে কিউইরা। সিরিজের শেষ এই ম্যাচে হার এড়িয়ে ম্যাচটা ড্র করতে পারলেই, র‍্যাংকিংয়ের এক নম্বর জায়গাটা দখলে নেবে কেইন উইলিয়ামসনের দল। ক্রাইস্টচার্চে দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।  

প্রথম টেস্টে ম্যাচের শেষ দিনের শেষ ঘণ্টা পর্যন্ত উত্তেজনাপূর্ণ লড়াই শেষে, জয় তুলে নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। বৃথা যায় ফাওয়াদ আলমের দীর্ঘ ১১ বছর পর পাওয়া টেস্ট সেঞ্চুরি।

দ্বিতীয় টেস্টে আগের ম্যাচে পাওয়া আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা। তবে উইনিং কম্বিনেশন ভাঙতে হবে নিউজিল্যান্ডকে। গোড়ালিতে চোট নিয়েও প্রথম টেস্ট খেলেছিলেন পেসার নেইল ওয়্যাগনার। তবে এই ম্যাচে আর খেলতে পারছেন না তিনি। ওয়্যাগনারের পরিবর্তে খেলবেন পেসার ম্যাট হেনরি।

অন্যদিকে পাকিস্তান সফরের শেষটা ইতিবাচকভাবে করতে চাইবে। যদিও অধিনায়ক বাবর আজম পুরোপুরি সুস্থ না হওয়ায় খেলতে পারছেন না এ ম্যাচেও। তবে ফাওয়াদ আলমের সেঞ্চুরি থেকে অনুপ্রেরণা নিতে চাইবে পাকিস্তান। দলে আসতে পারে একটি পরিবর্তন। অভিষেক হতে পারে ব্যাটসম্যান ইমরান বাটের।

এই ম্যাচে জিততে পারলে আরো একটি সুখবর পাবে নিউজিল্যান্ড। জিতলে টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালের পথে এগিয়ে যাবে কিউইরা। 

আপনি আরও পড়তে পারেন