অবৈধ কোনো দখল টিকিয়ে রাখা হবে না: আতিকুল

অবৈধ কোনো দখল টিকিয়ে রাখা হবে না: আতিকুল

রাজউকের নকশার বাইরে অবৈধ কোনো দখল টিকিয়ে রাখা হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৫ জানুয়ারি) রাজধানীর ভাষানটেক বাজার থেকে পকেট গেট পর্যন্ত রাস্তার দুই পাশে রাজউক পরিচালিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শনের সময় তিনি একথা জানান। বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

দখলদারদের হুশিয়ার করে মেয়র বলেন, যারা এভাবে বিভিন্ন জায়গায় অবৈধভাবে দখল করে আছেন, তারা নিজ উদ্যোগে সরে যান। তা না হলে এভাবে উচ্ছেদ করা হবে।  রাজউকের নকশার বাইরে কোনো স্থাপনা টিকিয়ে রাখা হবে না।  জনগণকে ভোগান্তিতে ফেললে, তা কোনোভাবে বরদাস্ত করা হবে না।

পরিদর্শনকালে মেয়র বলেন, মাটিকাটা থেকে ভাষানটেক পর্যন্ত আসার সময় দেখা যায়, মাটিকাটায় একশ ফুট, ভাষানটেকে ১০২ ফুট প্রশস্ত রাস্তা।  কিন্তু তার মাঝখানে, যেখানে আমরা দাঁড়িয়ে আছি এখানে রাজউকের নকশা অনুযায়ী ২০ ফুট হওয়ার কথা।  কিন্তু এ রাস্তাটির দুই পাশের ভবন মালিকরা কয়েক ফুট রাস্তা দখল করে ভবন তৈরি করেছে।  এ মুহূর্তে এখানে রাস্তা আছে মাত্র ৮ থেকে ৯ ফুট।  ফলে এই রাস্তায় ভয়াবহ যানজট তৈরি হয়।  আমার কাছে এই এলাকার জনগণ এবং জনপ্রতিনিধিরা এসে অনুরোধ করেছেন রাস্তা বড় করতে।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালেক মোল্লাহ, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন