মতলবে শিক্ষার হারানো ঐতিহ্য ফিরে আনতে এ প্রতিষ্ঠান কাজ করছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন

মতলবে শিক্ষার হারানো ঐতিহ্য ফিরে আনতে এ প্রতিষ্ঠান কাজ করছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন

মোঃ রাসেল দেওয়ান চাঁদপুর প্রতিনিধি

মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের
সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নতুন বছরের প্রথমে শিক্ষার্থীদের হাতে পাঠ্য বই তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।লিটল স্কলার্স একাডেমির পরিচালকদের ধন্যবাদ জানাচ্ছি, যারা শুধু শিক্ষা বিস্তারের জন্য এ রকম একটি ডে-কেয়ার প্রতিষ্ঠান চালু করেছেন।

কৃতজ্ঞতা জানাই, যারা দেশের জন্য, সমাজের জন্য নিরবে নিভৃতে কাজ করছেন। মতলবে শিক্ষার হারানো ঐতিহ্য ফিরে আনতে এ প্রতিষ্ঠান কাজ করছে। শিক্ষার্থীরা নতুন বই পেয়ে অবশ্যই বাড়ীতে গিয়ে ভালোভাবে অধ্যয়ন করবে। স্মার্ট ফোন ভালো কাজে ব্যবহার করবে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীর সু-শৃংখল ও মেধাবী।

তিনি আরো বলেন, চাঁদপুরে শিক্ষার হার অনেক বেশী। চাঁদপুর সারা দেশের রোল মডেল। এ জেলার মাটি শিক্ষার জন্য উর্বর বলে শিক্ষামন্ত্রী, সচিব, সেনা প্রধান, পুলিশের আইজিপি’র বাড়ী ও ইলিশের বাড়ী চাঁদপুরে।

৪ জানুয়ারি বেলা ১২টায় বাইপাস রোডে লিটল স্কলার্স একাডেমির নিজস্ব ক্যাম্পাসে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

লিটল স্কলার্স একাডেমির প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মোঃ আবু সাঈদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব
দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন মিয়া, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার সভাপতি ও কিংবদন্তি শিশু সংগঠক মাকসুদুল হক বাবলু।

বক্তব্য রাখেন মতলব পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রশিদ মৃধা, পরিচালক জালাল আহমেদ সাগর, মোঃ জাহাঙ্গীর হোসেন খান, রোটারিয়ান রেদওয়ান আহমেদ জাকির, আমির হোসেন খাঁন প্রমুখ।

এ সময় বিদ্যালয়ে শিক্ষক সুমন সাহা, কামরুল ইসলাম শিহাব, নুরুজ্জামান পাভেল, সেলিম প্রধানীয়া, হালিমা মুক্তা, শামীমা আক্তার, ইসরাত জাহান, আল আমিন ভূইয়াসহ
শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামরুল ইসলাম শিহাব, গীতা পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থী অর্পিতা দাস। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

আপনি আরও পড়তে পারেন