বাবা সকল সম্পত্তি করে গেছেন মাদ্রাসায় দান, কনকনে শীতে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে সন্তান

বাবা সকল সম্পত্তি করে গেছেন মাদ্রাসায় দান, কনকনে শীতে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে সন্তান

আলি হায়দার, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ


কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের বড় ছয়সূতী গ্রামের এক বাবা তার সকল সম্পত্তি (১৮৭ শতাংশ) পুরোটাই মাদ্রাসার নামে দান করে গেছেন। সেই বাবারই এক সন্তান আজ গৃহহীন হয়ে, এই কনকনে তীব্র শীতে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছে। 

জানাযায়, কুলিয়ারচর ছয়সূতী ইউনিয়নের আরব আলী খাঁনের ৪ মেয়ে সন্তান থাকলেও, কোনো ছেলে সন্তান ছিলো না। ছেলে সন্তান না থাকায় আরব আলী তার প্রায় ১৮৭ শতাংশ সম্পত্তি দান করে যান মাদ্রাসার নামে। সেই আরব আলীর চার মেয়ের মধ্যে এক মেয়ের নাম ফিরোজা।

চার বোনের মধ্যে তিনিই সবার বড়। ছোট তিন বোন স্বামী সংসার থাকলেও বড় মেয়ের স্বামী সন্তান না থাকায় বর্তমানে গৃহহীন হয়ে দিন কাটাচ্ছে বাবাই নামে নামকরণ হওয়া বাজারের ফুটফাতে, রাস্তার পাশে পরিতেক্ত বেঞ্চে। 


সরজমিনে বড় ছয়সূতীর আরব আলীর চক বাজারে গিয়ে দেখা যায়, এক বৃদ্ধা মহিলা একটি নোংরা ছেড়া একটি চাদর গায়ে রাস্তার পাশে একটি বেঞ্চে বসে শীতে কাপছে। প্রাথমিক ভাবে দেখে তাকে মানষিক ভারসাম্যহীন মনে হলেও, তিনি একজন সুস্থ মানুষ। স্থানীয়রা জানান, আরব আলীর ৪ মেয়ের মধ্যে  ৩ মেয়ের বিভিন্ন স্থানে বিয়ের পর স্বামী সংসারে বসবাস করলেও, বড় মেয়ে ফেরোজার স্বামী সংসার না থাকায় সে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে ।

আপনি আরও পড়তে পারেন