রাঙ্গামাটিতে সেতু ভেঙে নিহত ৩

রাঙ্গামাটিতে সেতু ভেঙে নিহত ৩

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি
রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি বেইলি ব্রীজে ভেঙে তিনজন নিহত হয়েছেন। পাথরবোঝাই ট্রাক বেইলি ব্রীজে ওঠার সাথে সাথে ব্রীজটি ভেঙে নদীতে পড়ে যায়। এসময় ট্রাকে থাকা চালক ও হেলপারসহ ঘটনাস্থলে পানিতে ডুবে তিনজনই নিহত হন। মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার সময়ে এ দুর্ঘটনাটি ঘটেছে।

তাৎক্ষনিক রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যোগযোগ ব্যবস্থা বন্ধ হয়ে পড়ে। যার ফলে জনগণর মাঝে বেড়ে যায় যাতায়াতের ভোগান্তি। বিষয়টি নিশ্চিত করেছেন, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ।
দুর্ঘটনাটি হওয়ার সাথে সাথে রাঙ্গামাটির ফায়ার সার্ভিসটিম, সেনাবাহিনী, পুলিশটিমসহ স্থানীয়দের মাধ্যমে ট্রাক ও মরদেহ উদ্ধার চেষ্টা করা হয়।

নিহতদের মধ্যে ট্রাকের চালক চট্টগ্রাম থানার বায়োজিদ থানা থেকে মো. আরাফাত হোসেন(২৪), সিরাজঞ্জের রায়পুরের উত্তর পাড়া থেকে মো.জহিরুল ইসলাম)৪৭) ও বাকী একজন ছিলেন খাগড়াছড়ি রামগড়ের বাসিন্দা মো.বাচ্চু। নিহতরা সকলেই ট্রাকের শ্রমিক বলে জানা গেছে।
রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ বলেছেন, সকাল সাড়ে ৬টার সময়ে পাথরবোঝাই ট্রাকটি চট্টগ্রামের দিক থেকে নানিয়ারচরের উদ্দেশে যাচ্ছিলো। কুতুকছড়ি বেইলি ব্রীজে পাথরবোঝাই ট্রাকটি ওঠার সাথে সাথে নদীতে পড়ে যায়। ট্রাকে থাকা তিনজনই ঘটনাস্থলে মারা গেছেন। ধারনা করা হচ্ছে অতিরিক্ত ওজনে ট্রাকটি ব্রীজে ওঠার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। ট্রাকে থাকা তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
এদিকে ঘটনাটি হওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শনে ছুটে যান রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ,সড়ক ও জনপদ নির্বাহী প্রকৌশলী শাহে আরেফিন।

এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, যতদূর সম্ভব এ রাস্তাটি সচল করার জন্য ভেঙে যাওয়া ব্রীজটি মেরামতের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন