পাটগ্রাম সীমান্তে বিএসএফের ছোড়া গুলিতে এক বাংলাদেশি নিহত

পাটগ্রাম সীমান্তে বিএসএফের ছোড়া গুলিতে এক বাংলাদেশি নিহত

নুরুজ্জামান,লালমনিরহাটঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ঝালঙ্গী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটের আঘাতে আবুল কালাম আজাদ (৩১) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে।

শুক্রবার ভোরে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম আজাদ ওই ইউনিয়নের ঝালঙ্গী গ্রামের জয়নুল আবেদীনের ছেলে।

বিজিবি ও পাটগ্রাম থানা পুলিশ জানায়, আবুল কালাম আজাদসহ ৫-৬ জনের একটি দল সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৭ নম্বর সাব পিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যায়। এ সময় ভারতের কোচবিহার জেলার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়লে আবুল কালাম আজাদের গলায় ও মাথায় আঘাত পেয়ে আহত হন। তার সহযোগীরা উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নেয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে আবুল কালামের মৃত্যু হয়।

রংপুর-৬১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, নিহত আবুল কালামের মরদেহ পাটগ্রাম থানায় রয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য শনিবার মর্গে প্রেরণ করবে পুলিশ।

আপনি আরও পড়তে পারেন