বাইডেনের শপথ অনুষ্ঠানে পারফর্ম করবেন যারা

বাইডেনের শপথ অনুষ্ঠানে পারফর্ম করবেন যারা

আগামী ২০ জানুয়ারি ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।  তার শপথ গ্রহণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন হাল আমলে সঙ্গীত জগতের বহুল আলোচিত দুই শিল্পী লেডি গাগা এবং জেনিফার লোপেজ।

‘দ্য ব্যাড রোমান্স’ সঙ্গীতের হিট গায়িকা লেডি গাগা পরিবেশন করবেন জাতীয় সঙ্গীত। ক্যাপিটল হিলের পশ্চিম প্রান্তে এই অনুষ্ঠান হবে। অন্যদিকে সঙ্গীত পরিবেশন করবেন ‘দ্য ফ্লোর’ খ্যাত গায়িকা জেনিফার লোপেজ। তার সঙ্গে পারফর্ম করবেন ডেমি লোভেটো এবং জাস্টিন টিম্বারলেক। 

অস্কার পুরষ্কার বিজয়ী লেডি গাগা দীর্ঘদিন ধরে জো বাইডেনের সমর্থক। এবারের নির্বাচনী মৌসুমের পুরোটাই তার কণ্ঠ ছিল উচ্চকিত। নভেম্বরে বাইডেনের নির্বাচনী প্রচারণাতেও অংশ নিয়েছিলেন তিনি।

তবে করোনা ভাইরাসের কারণে অনুষ্ঠানের বেশির ভাগই প্রচার হবে ভার্চ্যুয়াল। টম হ্যাকমের উপস্থাপনায় ৯০ মিনিটের টেলিভিশন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন মার্কিন শিল্পী জন বন জোভি, ডেমি লোভাটো এবং অ্যান্ট ক্লেমন্স।  

অনুষ্ঠানটি একযোগে সরাসরি সম্প্রচার করবে মার্কিন গণমাধ্যম এবিসি, সিবিএস, সিএনএন, এনবিসি এবং এমএসএনবিসি।

ওয়াশিংটন ডিসিতে জরুরি অবস্থা জারির মধ্যে ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন বাইডেন। ট্রাম্প সমর্থকদের সহিংসতা মোকাবিলায় মোতায়েন করা হবে ন্যাশনার গার্ডের ১০ হাজার সদস্য। প্রস্তুত রাখা হবে আরও ৫ হাজার সদস্য। 

এছাড়া, করোনা মহামারির কারণে অনুষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি সামাজিক দুরত্ব মানা হবে। তবে অন্য রাজ্য থেকে বাইডেন সমর্থকদের ক্যাপিটল হিলে আসতে নিষেধ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন