১ ও ৩ নং ওয়ার্ডে মেয়রপ্রার্থী এম এ মতিনের ব্যাপক জনসংযোগ

১ ও ৩ নং ওয়ার্ডে মেয়রপ্রার্থী এম এ মতিনের ব্যাপক জনসংযোগ

মুহাম্মদ আরফাত হোসেন- চট্টগ্রাম প্রতিনিধিঃ


মেয়রপ্রার্থী এম এ মতিন বলেন- ঢাকা সিটি কর্পোরেশন অটোমেশন পদ্ধতি চালু হলেও চসিকে পুরোনো পদ্ধতিতে হোল্ডিং ট্যাক্স নির্ধারণ ও আদায় করা হচ্ছে। এতে বাড়ছে ভোগান্তি,দিতে হচ্ছে বর্ধিত কর। কর আদায়ে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের ইচ্ছের উপর নির্ভর করছে গৃহকরের পরিমাণ। তিনি বলেন- বাড়ির মালিকরা আয়ের ওপর একবার কর পরিশোধ করছেন। এরপর তাঁদের বাড়িভাড়ার ওপর পুনরায় অনুমান নির্ভর কর আরোপ করছে সিটি করপোরেশন। ফলে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে বাড়ি ভাড়া।

এতে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে ভাড়াটিয়ারা। তিনি বলেন- নাগরিক সুযোগ-সুবিধা না বাড়িয়ে হোল্ডিং ট্যাক্সের পরিমাণ বৃদ্ধি করা অযৌক্তিক। তিনি নির্বাচিত হলে অনলাইনভিত্তিক অটোমেশন পদ্ধতি চালু করে গৃহকর পুনর্মূল্যায়ন কার্যক্রম শুরু এবং হোল্ডিং ট্যাক্স কমানোর অঙ্গীকার করেন।২০ জানুয়ারি বুধবার ১নং পাহাড়তলি ও ৩নং পাঁচলাইশ ওয়ার্ডের অক্সিজেন, আতুরারডিপো, নয়াহাট, ওয়াজেদিয়া, ফকিরাবাদ, কুলগাও,বালুছড়াসহ বিভিন্ন স্পটে নির্বাচনী গণসংযোগ কালে উপরোক্ত প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন-  আল্লামা এম.এ মান্নান, অধ্যক্ষ তৈয়ব আলী, অধ্যাপক জালাল উদ্দীন আজহারী, রেজাউল করিম তালুকদার, মাও. ওবাইদুল মুস্তফা কদমরসুলী, করিম উদ্দীন নুরী, নাসির উদ্দীন মাহমুদ, ইয়াসিন হায়দরী, মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, খালেদুর রহমান হাশেমী, অধ্যাপক আব্দুর রহিম মুনিরী, জাহাঙ্গীর আলম, সৈয়দ মুহাম্মদ আবু আজম, এড. মুখতার আহমেদ সিদ্দিকী, এনামুল হক সিদ্দিকী, ইকবাল হোসাইন আল কাদেরী, সৈয়দ হাসান আজহারী, রফিকুল ইসলাম রেজভী, মইনুল ইসলাম, হারুন সওদাগর, মাস্টার মুহাম্মদ ইসমাইল, মুহাম্মদ  নুরুল্লাহ রায়হান খান, হাবিবুল মুস্তফা সিদ্দিকী, হাফেজ মুহাম্মদ শহীদুল্লাহ, এনাম রেজা কাদেরী, সাইফুল ইসলাম নেজামী, মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ শাহজাহান, আমান উল্লাহ আমান, গোলাম মুস্তফা, ইয়াসিন হায়দরী, আব্দুল্লাহ আল রোমান, আমির হোসেন,কাজী আরাফাত,সৈয়দ নেজাম উদ্দীন, নাছির উদ্দীন রুবেল, বুরহান উদ্দীন, হাফেজ মুহাম্মদ নাঈম, নুর রায়হান চৌধুরী, শাহজাদা সফিরুর রহমান হাশেমী, মারুফ রেজা, মিছবাহ উদ্দীন প্রমূখ।

আপনি আরও পড়তে পারেন