ভূঞাপুর পৌর নির্বাচনে ব্যালটবইসহ নির্বাচনি সামগ্রী ছিনতাইয়ের আশঙ্কা স্বতন্ত্র মেয়র প্রার্থীর

ভূঞাপুর পৌর নির্বাচনে ব্যালটবইসহ নির্বাচনি সামগ্রী ছিনতাইয়ের আশঙ্কা স্বতন্ত্র মেয়র প্রার্থীর

মোঃ আব্দুর রহীম মিঞা ( টাঙ্গাইল ) ভুঞাপুর উপজেলা প্রতিনিধি :

তৃতীয় ধাপে টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এ পৌর নির্বাচনকে ঝুঁকিপূর্ণ ও ব্যালট বইসহ নির্বাচনী কাজে ব্যবহৃত সকল সামগ্রী ছিনতাইয়ের আশঙ্কা দাবী করে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত একটি আবেদন জমা দিয়েছেন স্বতন্ত্র ( আওয়ামীলীগের বিদ্রোহী) মেয়র প্রার্থী আব্দুস সাত্তার। তিনি আবেদন পত্রে শঙ্কা প্রকাশ করে বলেন নির্বাচনের আগের দিন কেন্দ্র গুলোতো ব্যালট বইসহ সকল নির্বাচনী কাজে ব্যবহৃত মালামাল পৌছালে দুস্কৃতকারীরা ব্যালট বই ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী ছিনতাই করতে পারে বা ছিনতাই হতে পারে। এ আশঙ্কা থেকে তিনি ব্যালট বই ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী ৩০ জানুয়ারি নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে পৌছানো দাবী জানান।

লিখিত আবেদনে তিনি বলেন পৌরসভা নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে । এ নির্বাচনে ব্যালট বই ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী নির্বাচন শুরু আগের দিন সাধারণরত কেন্দ্রের দায়িত্বে প্রিজাইডিং অফিসার দিয়ে প্রেরণ করা হয় । ভূঞাপুর পৌরসভা নির্বাচনে আমি একজন স্বতন্ত্র মেয়র প্রার্থী ( জগ প্রতীক) হিসেবে আশঙ্কা করছি যে, দুস্কৃতকারীরা নির্বাচনের পূর্বের রাতে ব্যালট বইসহ নির্বাচনে ব্যবহৃত অন্যান্য সামগ্রী ছিনতাই, বিনষ্ট বা ক্ষতি করতে পারে এ আশঙ্কা থেকে নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতো নির্বাচনে ব্যবহৃত সামগ্রী পৌছানো দাবী জানান। তিনি বলেন ভূঞাপুর পৌরসভায় যে কয়টি কেন্দ্র রয়েছে তা পাকা রাস্তা সংলগ্ন , ভোট শুরুর আগে অল্প সময়ের মধ্যে নির্বাচনি সরনজাম পৌছানো সম্ভব।

লিখিত আবেদনে আরও বলা হয়েছে ভোট গ্রহণের দিন সকালে নির্বাচনে ব্যবহৃত সামগ্রী কেন্দ্রগুলোতে পাঠালে নির্বাচনে ব্যবহৃত সকল সামগ্রী শঙ্কামুক্ত থাকবে। এ বিষয়ে সাবেক কাউন্সিলর ও স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুস সাত্তার বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে সুষ্টভাবে নির্বাচন পরিচালনা করে আসছি । ক্ষমতাসীন দলের মনোনীত মেয়র প্রার্থীর কর্মী- সমর্থকরা গত বুধবার রাতে আমার জগ প্রতীক মার্কার পোস্টার ছিঁেড় ফেলেছে ।

ঐ মেয়র প্রার্থী তার নির্বাচনী মিটিংয়ে নানা ধরণের হুমকিও দিচ্ছে আমার কর্মীদের।
নির্বাচনের দিনক্ষন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনের পরিবশে দুষিত করার চেষ্টা করছে কেহ কেহ। তাদের এমন আচরণের পরিপ্রেক্ষিতে রাতে ব্যালট বই ও বাক্স ছিনতাই থেকে ঝুঁকিমুক্ত রাখতে নির্বাচনের দিনে সকালে প্রেরণ করে একটি শান্তি পূর্ণ পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে পারে সেজন্য জেলা নির্বাচন বরাবর লিখিত আবেদন জমা দেয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন