‘‘নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’’

‘‘নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’’

স্টাফ রিপোর্টার: ‘‘নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’’ এই স্লোগানে জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প আওতায় ঢাকার নবাবগঞ্জে খাল পুনঃ খনন কাজের উদ্বোধন করা হয়েছে। 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার চুড়াইন ইউনিয়নের পূর্ব মরিচপট্টি খালটির খনন কাজের শুভ উদ্বোধন করেন, মৎস্য অধিদপ্তরের ঢাকা বিভাগের উপ-পরিচালক সৈয়দ আলমগীর হোসেন।   
উদ্বোধনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে, প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ বক্তব্য রাখেন৷ 
প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ আলমগীর বলেন, এই খাল খনন করা হলে এখান থেকে দেশের অনেক আয় হবে৷ এখানে মাছ অবমুক্তকরণ করলে দেশে মাছের চাহিদা অনেকটাই মেটানো সম্ভব। 
তিনি আরো বলেন, কাজ শেষ হলেই এখানে ভালোমানের মাছের পোনা অবমুক্তকরণ করা হবে৷ তাই সবার সহযোগিতা প্রয়োজন৷ শুধু আমাদের দপ্তরই নয়, এই কাজ কেমন হচ্ছে তা এখানকার জনপ্রতিনিধিরা বুঝে নিবেন৷ কাজ কোনধরনের খারাপ হলে আমাদের জানাবেন৷ 
এসময় মৎস্য কর্মকর্তা প্রিয়াংকা সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তরের প্রকল্প পরিচালক আলীমুজ্জামান চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা মো. মামুনুর রশীদ, ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল বেপারী, সদস্য মাহবুবুর রহমান লিটনসহ আরো অনেকেই। 
জানা গেছে, এই প্রকল্পে ১৩ ’শত মিটার খাল পুনঃ খনন করা হবে৷ কাজের মূল্য ধার্য্য করা হয়েছে ২০ লাখ টাকা৷ ৩০ জানুয়ারি থেকে আগামী ৩০ এপ্রিলের মধ্যে কাজটি শেষ হবে।

আপনি আরও পড়তে পারেন