শিশু ধর্ষণ-হত্যায় ২ জনের ফাঁসি

শিশু ধর্ষণ-হত্যায় ২ জনের ফাঁসি

শরীয়তপুরের সখিপুরে প্রাইমারি স্কুলছাত্রী চাঞ্চল্যকর লিজা (১১) হত্যা মামলায় দুজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (০৩ ফেব্রুয়ারি) শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম মিয়া এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সখিপুর সরদার কান্দি গ্রামের মৃত ছামেদ শেখের ছেলে ফরিদ ও একই এলাকার আ. রাজ্জাক শেখের ছেলে জাকির শেখ। 

এই সময় রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফিরোজ আহমেদ ও আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ আলম আদালতে উপস্থিত ছিলেন। 

মামলা সূত্রে জানায়, ২০১৭ সালের ১৭ জুলাই বেলা সারে ১১টায় টাকার প্রলোভন দেখিয়ে একটি খালি ঘরে নিয়ে শিশু লিজাকে ধর্ষণ করে অভিযুক্তরা। এরপর ধর্ষণের কথা বলে দেওয়ার ভয়ে লিজাকে হত্যা করে পার্শ্ববর্তী পাটক্ষেতে ফেলে রেখে যায় অভিযুক্তরা।  

পরে অর্ধগলিত অবস্থায় শিশু লিজার মরদেহ উদ্ধার করে সখিপুর থানা পুলিশ। এ ঘটনায় ২৩ জুলাই নিহত লিজার বাবা লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে থানায় মামলা করেন।

এই বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, অর্থের প্রলোভন দেখিয়ে শিশু লিজাকে ধর্ষণের পর হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উভয় আসামিকে মৃত্যুদণ্ডাদেশ ও মরদেহ গুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। 

আদালতের যুগোপযোগী এই আদেশকে রাষ্ট্রপক্ষ থেকে সাধুবাদ জানাই। আশা করছি, আদালত ধর্ষকের বিরুদ্ধে এই ধরনের আদেশ অব্যাহত রাখলে সমাজ ধর্ষণব্যাধি থেকে মুক্ত হবে। এ রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন