ওসির সাহসী ভূমিকায় দালাল-তদবিরমুক্ত দুর্গাপুর থানা

ওসির সাহসী ভূমিকায় দালাল-তদবিরমুক্ত দুর্গাপুর থানা

শাহীন আলম, দুর্গাপুর (রাজশাহী)

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাশমত আলীর সাহসী ভূমিকার কারণে এই থানা দালাল ও তদবিরমুক্ত হয়েছে।এলাকাবাসী জানান, গত কয়েক মাস আগেও দুর্গাপুর থানার সামনে চোখ রাখলেই দেখা যেত দালালদের নিয়ে গোল মিটিং করছে থানার অনেক পুলিশ কর্মকর্তা।

কিন্তু থানার নবাগত ওসি হাশমত আলী যোগদান করার কয়েক দিনের মধ্যেই দুর্গাপুর থানাকে দালাল ও তদবিরমুক্ত করেছেন।দুর্গাপুরে হাসমত আলী ২০২০ সালের ১৩ নভেম্বর ওসি হিসেবে যোগদান করেছেন। এরপর ‘পুলিশ জনতা হাতে হাত, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনগণের মাঝে পুলিশের সেবা পৌঁছে দিতে তার ভূমিকা অগ্রণী।

যোগদানের পর থেকেই মাদক নিয়ন্ত্রণ ও সব ধরনের অপরাধ রোধসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছেন তিনি।থানা সূত্র জানায়, যোগদান করেই ওসি হাশমত আলী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের পাশাপাশি মাদক ব্যবসায়ী গডফাদারদের আটকের জন্য সাড়াশি অভিযান পরিচালনা করেন। তার সার্বিক তৎপরতায় জনমনে প্রশান্তি ফিরে এসেছে।

একের পর এক মাদক সম্রাটদের আটকে সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছেন।  ওসি হাশমত আলী জানান, দুর্গাপুরবাসীর গর্ব করার মতো অনেক কিছু আছে। তার মধ্যে কিছু অসাধু মাদকব্যবসায়ীর কারণে এ এলাকার সুনাম নষ্ট হচ্ছে। এজন্য সব সময়ই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেন বলে জানান তিনি।ওসি বলেন, ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের তৎপরতার কারণে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া পূর্বের ন্যায় এখন আর প্রকাশ্যে ইভটিজিং, চুরি, চালকদের আহত করে মোটরসাইকেল ছিনতাইয়ের মতো ঘটনাগুলো নেই।

এ সময় থানার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিক ও সচেতন এলাকাবাসীর সুষ্ঠু ও সুপরিকল্পিত দিক নির্দেশনা আশা করেন ওসি।জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. ইফতেখার আলম জানান, দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাশমত আলী দুর্গাপুর থানায় যোগদান করার পরেই তাকে নির্দেশনা দেওয়া হয়ে ছিল দুর্গাপুর থানাকে দালাল ও তদবিরমুক্ত করার। মাদক সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করার নির্দেশনা মোতাবেক  ইতিমধ্যে দুর্গাপুর থানাকে দালাল মুক্ত করেছেন তিনি।

আপনি আরও পড়তে পারেন