দোহারের কার্তিকপুরে লায়ন সালামের অর্থায়নে ১৩ তম শহীদ মিনার উদ্বোধন

দোহারের কার্তিকপুরে লায়ন সালামের অর্থায়নে ১৩ তম শহীদ মিনার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের কার্তিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারের উদ্ভোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শহীদ মিনারের উদ্বোধন করেন দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার।

দোহার উপজেলা আওয়ামী লীগের সদস্য ও লায়ন্স ক্লাব অফ ঢাকা ফ্রিডমের চার্টার প্রেসিডেন্ট লায়ন আব্দুস সালাম চৌধুরীর নিজস্ব অর্থায়নে ১’শ ১টি শহীদ মিনার স্থাপন প্রকল্পের ১৩ নম্বর শহীদ মিনারটির উদ্বোধন করা হয়। এই শহীদ মিনারের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল।অনুষ্ঠানে দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার বলেন, আমি ধন্যবাদ জানাই লায়ন আব্দুস সালাম চৌধুরীকে এমন একটি ব্যতিক্রমি উদ্যোগ গ্রহন করার জন্য।

এই শহীদ মিনারের মাধ্যমে আমাদের কমলমতী শিক্ষার্থীরা বাংলা ভাষার ইতিহাস ও ভাষা শহীদদের আত্মত্যাগের কথা জানতে পারবে। এছাড়া এই অঞ্চলের মানুষ অমর একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে পারবে।অনুষ্ঠানে লায়ন আব্দুস সালাম চৌধুরী বলেন, বাংলা ভাষার ইতিহাস ও বাংলা সংস্কৃতি আগামীর প্রজন্মের কাছে পৌঁছে দিতে আমি এই ভিন্ন ধরনের প্রকল্পের উদ্যোগ নিয়েছি। আমার স্বপ্ন ১’শ ১টি শহীদ মিনার নির্মাণ করা।

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে ভাষা শহীদদের ত্যাগ ও রাষ্ট্র ভাষা বাংলার ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছে দেওয়াই আমার লক্ষ্য।৬নং কার্তিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম মিয়ার সভাপতিত্বে শহীদ মিনার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কুসুমহাটি  ইউনিয়ন আওয়ামিলীগের সাবেক সভাপতি ও আহবায়ক মোঃ আবু সাইদ মিয়া, কুসুমহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুকী আজম, মাহমুদ পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা ওমর শিকদার-সহ কার্তিকপুর সরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনে

আপনি আরও পড়তে পারেন