কেরানীগঞ্জে হেলে পড়লো একটি তিন তলা ভবন

কেরানীগঞ্জে হেলে পড়লো একটি তিন তলা ভবন

মো.শাহিন বিশেষ  প্রতিনিধি:

ঢাকার  কেরানীগঞ্জ মডেল থানাধীন মধ্য চরাইল এলাকায় জনৈক জানে আলমের ৩ তলা একটি ভবন হেলে পাশের ডোবায় পড়েছে। এ ঘটনায় ৭ জন আহত হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। শুক্রবার ১৯ শে ফেব্রæয়ারী সকাল ৮ টার দিকে এ ঘটনাটি ঘটে। এঘটনায় আশে পাশের তিনটি বাড়ি দুর্ঘটনা এড়াতে দ্রæত খালি করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।


জানা যায়, শুক্রবার মিলাদ মাহফিলের আয়োজন করছিলেন জানে আলম, সেই জন্য বাসার সামনে রান্নার আয়োজন চলছিলো। কিন্তু মিলাদ মাহফিলের আয়োজনই আর হলো না, ধসে পরলো জানে আলমে নবনির্মিত বাড়ীটি। পরে এ ঘটনায় সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এছাড়া ধসে পরা ভবনের আশপাশের ৩ টি ভবন পরিত্যাক্ত ঘোষনা করে উপজেলা প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমী) দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেল সানজিদা পারভিন তিন্নি ঘটনাস্থল পরিদর্শন করে এ নির্দেশনা দেন।


সরোজমিনে গিয়ে দেখা গেছে, ভবনটি ধসে পড়ার কথা বলা হলেও এটি মূলত পিছন দিকে কাত হয়ে পরে গেছে পাশের ডোবায়। ডোবার পানিতে ভবনটি অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে। বাড়ীর অন্যন্য লোকজন ঘরের মালামাল উদ্ধারে ব্যাস্ত এছাড়া জানে আলমের বাড়ীর আঙিনায় পরে আসে পানি ভর্তি ডেকোরেটারের হাড়ী ও পাতিলা। জাহিদ হাসান, হাজী মঞ্জর আলম ও মজিবুর রহমানের ৩ টি বাড়ী পরিত্যাক্ত ঘোষণা করেছে প্রশাসন।


পার্শ¦বতী ভবন মালিক জাহিদ হাসান বলেন, সবে মাত্র বাড়ীটির ৩ তলার কাজ শেষ হয়েছিলো। আজকে আত্বীয় স্বজনদের নিয়ে মিলাদের অনুষ্ঠান করার কথা ছিলো। কিন্তু অনুষ্ঠান আর করা হলো না। সকালে বিকট শব্দে ভবনটি ধসে পরে, প্রথমে ভেবেছিলাম ভূমিকম্প পরে দেখি আমাদের পাশের ভবনটি কাত হয়ে পড়ে রয়েছে ডোবায়।


ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম জানান, সকালে কেরানীগঞ্জের মধ্য চরাইল এলাকায় একটি তিন তলা ভবন ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় সাতজনকে উদ্ধার করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমী) দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেল সানজিদা পারভিন তিন্নি বলেন, যে ভবনটি ধসে পড়েছে তার পাশের ভবনটির পিলার ও বিভিন্ন অংশ বাকা হয়ে গেছে। এই ভনটিরও ধসে পড়ার শংকা রয়েছে। তাই নিরাপত্তার কথা বিবেচনা করা পাশ্ববর্তি ৩টি ভবন পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। ১ ঘন্টার মধ্যে এসব ভবন খালি করার নির্দেশনা দেয়া হয়েছে। এবং এসব ভবনের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে বলা হয়েছেভ


কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, মধ্য চরাইল এলাকায় ভবন ধসের ঘটনায় এ পর্যন্ত আহত অবস্থায় সাতজনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পার্শ¦বর্তী ৩ টি ভবনের বাসিন্দাদের নিরাপদ দুরত্বে সরিয়ে নেয়া হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন