পঞ্চগড়ে দুই পা বিশিষ্ট বাছুরের জন্ম

পঞ্চগড়ে দুই পা বিশিষ্ট বাছুরের জন্ম

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি :পঞ্চগড়ের বোদা উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের ঝাড়পুকুরী বানিয়া পাড়া এলাকায় জন্ম নিয়েছে দুই পা-ওয়ালা একটি গরুর বাছুর। স্বাভাবিকভাবে গরুর ৪টি পা থাকে। কিন্তু জন্ম নেওয়া বাছুরটির সামনের দুটি পা নেই। শুধুমাত্র পেছনের দুটি পা নিয়েই জন্মগ্রহণ করেছে।

বাছুরটিকে একনজর দেখার জন্য দূর-দূরান্ত থেকে ছুটে আসছে উৎসুক জনতা।বুধবার (১৬ ফেব্রুয়ারী) সকাল ৭টায় ওই এলাকার মৃত সলেমান হোসেনের বাড়িতে গরুর বাছুরটি জন্ম নেয়। জন্ম নেওয়ার পর বাছুরটি গাভীর দুধ পান করান গরুর মালিক সলেমানের স্ত্রী ছয়মন নেছা(৪৫)

তবে এক দিন পেরিয়ে গেলেও এখনো ভালোভাবে হাটতে পারছে না বাছুরটি।বাছুরটিকে দেখতে আসা ওই এলাকার ইসমাইল হোসেন বলেন, ‘দুই পা-ওয়ালা বাছুর আমি আগে কখনো দেখিনি। যখন শুনলাম এখানে গরুর দুই পা-ওয়ালা একটি বাছুর জন্ম হয়েছে তখন দেখার জন্য আসলাম। গরুর মালিক ছয়মন নেছা বলেন, আমি ২০ বছর থেকে গরুর পালন করছি। এ ধরনে ঘটনা আগে হয়নি। এই প্রথম ২ পা ওয়ালা বাছুর জন্ম হলো। ছয়মনের শ্বাশুরী জানান, এরকম বাছুর আমি কখনো দেখিনি। বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জিনগত কারনে এমনটি ঘটতে পারে বলে ধারনা করছেন আনেকেই।

আপনি আরও পড়তে পারেন