মেসিকে নিয়ে কী ভাবছেন হোয়ান লাপোর্তে?

মেসিকে নিয়ে কী ভাবছেন হোয়ান লাপোর্তে?

বার্সেলোনার সভাপতি পদে নির্বাচিত হলে লিওনেল মেসিকে ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত ক্লাবেই রেখে দেওয়ার চেষ্টা করবেন হোয়ান লাপোর্তে। এর আগে ৭ বছর বার্সেলোনার সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

দুঃসময়ে ক্লাবের সুদিন ফেরাতে মেসির বিকল্প কিছু নেই বলেও নির্বাচনী প্রচারণায় জানান এ আইনজীবী। কোচ কোম্যানের ভবিষ্যত নিয়েও ভাবছেন লাপোর্তে। জানিয়েছেন ভালো কোচ হলেই চলবে না। দিনশেষে ফলাফলটাও জরুরি। তবে এ মুহূর্তে তাকে সরিয়ে দেওয়ার পক্ষে নন তিনি।

নানা সমালোচনায় গেল বছর বার্সেলোনার সভাপতির পদ থেকে সড়ে দাঁড়ান হোসে মারিয়া বার্তোমেউ। তার কারণেই অতিষ্ঠ হয়ে ক্লাব ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। বার্তোমেউর বিদায়ের পর থেকেই গুঞ্জন ভাসছিল কে হবেন বার্সেলোনার পরবর্তী কান্ডারি। করোনার আর্থিক ক্ষতিকে কাটিয়ে ফেরাতে পারবেন ক্লাবকে সাফল্যের ধারায়। ৭ মার্চ সভাপতি নির্বাচনের আগে সবাই শোনাচ্ছেন আশার বানী। এ দৌড়ে বেশ এগিয়ে আছেন বার্সেলোনার সাবেক সভাপতি হোয়ান লাপোর্তে।

নির্বাচনের আগে কথার ফুলঝুড়িতে সবাইকে আশ্বস্ত করারও চেষ্টা করছেন ৫৮ বছর বয়সী এ আইনজীবী। নির্বাচনে লাপোর্তের বাজির ঘোড়া লিওনেল মেসি। সবারই দুর্বলতার জায়গা মেসি। লাপোর্তেও জানেন তা। তাই সে পথেই হাঁটছেন তিনি। নির্বাচনে জয়ী হলে মেসিকে ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত বার্সেলোনাতেই রাখতে চান তিনি।


বার্সেলোনার সভাপতি প্রার্থী হোয়ান লাপোর্তে বলেন, আমি নির্বাচনে জয়ী হলে আমার প্রথম কাজই হবে লিওনেল মেসিকে দলে রাখা। সে আমার খুব পছন্দের ফুটবলার। আমি জানি সবাই তাকে খুব ভালোবাসে। সে দলে থাকলে বার্সেলোনা আবার সুদিন ফিরে পাবে। ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত মেসিকে বার্সেলোনায় রাখতে চেষ্টা করব। জানি না কতটুকু সফল হব। তবে, আমি আশাবাদী।

সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। মাত্রই চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলোতে পিএসজির কাছে বিধ্বস্ত হয়েছে কাতালানরা। ম্যাচে কোচ কোম্যানের কৌশল নিয়ে চারদিকে সমালোচনার ঝর। তার আচরণেও ক্ষুব্ধ সমর্থকরা। অনেকেই চান কোম্যানকে বিদায় করা হোক। ডাচ কোচের ভবিষ্যত নিয়েও কথা বলেছেন লাপোর্তে।

হোয়ান লাপোর্তে বলেন, আমার কোম্যানের ওপর আস্থা আছে। তবে দিনশেষেতো সবাই ফলাফল দেখতে চাইবে। সেটা না করতে পারলেতো সমস্যা। তবে আমার মনে হয় না এখনি তাকে বিদায় করার সময় হয়েছে।

নির্বাচনে জয়ী হলে বার্সেলোনাকে ঢেলে সাজাতে চান লাপোর্তে।

আপনি আরও পড়তে পারেন