ছন্দে ফিরতে মরিয়া রোনালদোর য়্যুভেন্তাস

ছন্দে ফিরতে মরিয়া রোনালদোর য়্যুভেন্তাস

দুঃসময়কে পেছনে ফেলে ট্র্যাকে ফেরার মিশন ক্রিস্টিয়ানোর য়্যুভেন্তাসের সামনে। এবারের প্রতিপক্ষ স্পেৎজিয়া কালচো। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায়। এর কিছুক্ষণ পরেই বাংলাদেশ সময় রাত ২টায়, ইপিএলে টেবিল টপার ম্যানচেস্টার সিটি লড়বে উলভারহ্যাম্পটনের বিপক্ষে।

ক্রিস্টিয়ানো আছেন, খেলছেন, গোলও করছেন টানা। কিন্তু পুরনো সেই চেনা য়্যুভেন্তাস কোথায়! ২০১১ থেকে সিরি’আর মুকুটটি নিজের সম্পত্তিতে পরিণত করা য়্যুভদের কেন এমন হাল! শেষ ৫ ম্যাচে জয় মোটে একটা। সমস্যাটা ঠিক কোথায়? কিছুতেই মিলছে না সমর্থকদের এই প্রশ্নের উত্তর।

নিজেদের ২৪তম রাউন্ডে অ্যালিয়েঞ্জে এবার তুরিনের ক্লাবটি আতিথ্য দেবে পুঁচকে স্পেৎজিয়া কালচোকে। যে ম্যাচে ঝুলে থাকবে তাদের লিগ রেসে টিকে থাকার ভাগ্য সঙ্গে কোচ আন্দ্রে পিরলোও।

লিগে স্পেৎজিয়ার ১৫তম অবস্থান দেখে স্বস্তিতে থাকার উপায় নেই য়্যুভেন্তাসের। কারণ এই মৌসুমে ইতোমধ্যে জায়ান্ট কিলারের তকমা পেয়েছে তারা। পরিসংখ্যানের তথ্যও যথেষ্ট শঙ্কা জাগানিয়া। তাই তো ঘরের মাঠ হলেও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ব্ল্যাক অ্যান্ড হোয়াইটস এর জন্য।

তবে সেখানে আছে সুসংবাদ। সাসপেনশন কাটিয়ে ফিরছেন দানিলো, ইনজুরি কাটিয়ে মোরাতা। তবে এ ম্যাচেও পিরলো পাচ্ছেন না বনুচ্চি, কিয়েল্লিনি, কুয়ার্দোদো, আর্থার আর দিবালার সার্ভিস। সেক্ষেত্রে ৪-৪-২ ফর্মেশনে দলকে খেলাতে পারেন কোচ।

য়্যুভেন্তাসের পুরোপুরি উল্টো চিত্র ম্যানচেস্টারে। গেল বছরের ২১ নভেম্বর টটেনহ্যামের বিপক্ষে হারের পর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭ ম্যাচ অপরাজিত সিটিজেনরা। এ ম্যাচে না হারলে ২০১৭ সালে গড়া টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করবে গার্দিওলার দল। তবে সেক্ষেত্রে তাদের টপকাতে হবে উলভারহ্যাম্পটন বাধা।

গেল ৩৭ ম্যাচ ধরে ইত্তিহাদকে প্রতিপক্ষের জন্য বধ্যভূমি করেছে ম্যানচেস্টার সিটি। তার ওপর দলে নেই কোন সাসপেনশন কিংবা ইনজুরির আঘাত। তাই তো অনেকটা একপেশে হলেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

আপনি আরও পড়তে পারেন