শ্রীনগরে রাস্তায় মাটি ফেলার জেরে দ্বন্দ্ব আহত-৫

শ্রীনগরে রাস্তায় মাটি ফেলার জেরে দ্বন্দ্ব আহত-৫

শ্রীনগরে সরকারি রাস্তায় মাটি ফেলার জের ধরে দু’পক্ষের দ্বন্দ্বে ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার দুপুর দেড়টার দিকে উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের শিবরাম পুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে গ্রীনগর থানায় পাল্টাপাল্টি দুইটি মামলা রুজু করা হয়েছে। 


আহত নাজমুল খান অভিযোগ করে বলেন, আমাদের  নির্ধারিত সীমানায় ভেকু দিয়ে মাটি ভরাট করতে ছিলাম, এসময় কিছু মাটি সরকারি রাস্তায় ছরিয়ে ছিটিয়ে পরলে পাশের বাড়ির নজির খানের ছেলে সবুজ খান, শহিদ খান, রুহুল আমিন, তহিদ খান ও তহিদ খানের ছেলে অপি খান, লাফি খান এবং রুহুল আমিনের ছেলে শুভ খানগণ এসে মাটি ভরাটে আমাদের বাধা প্রদান করে। তখন আমরা বলি সরকারি রাস্তা যে মাটি ছরিয়ে ছিটিয়ে পরেছে আমরা তা সরিয়ে নেবো। কিন্তু তারা আমাদের কথায় কান না দিয়ে অকর্থ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এতে আমাদের তাদের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে সবুজ খান গং আমি নাজমুলসহ  বড় ভাই মোয়াজ্জেম খান, সাইদুল খান ও তুহিন (১৫) এর উপর অতর্কিত হামলা চালায়। এলোপাথারীভাবে লাঠি, লোহার রড ও ছ্যান দিয়ে পিটিয়ে আহত করে। সবুজ খান ধারালো ছ্যান দিয়ে ভাই সাইদুলকে খুন করার উদ্দেশ্যে মাথায় কোঁপ দিলে সাইদুল খান হাত দিয়ে ফেরানোর চেষ্টা করলে তার বাম হাতে কোঁপ লাগে এবং শহিদ লোহার রড দিয়ে আমার মাথায় বারি দিয়ে মারাত্বক জখম করে। 

আমাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সবুজ গং আমাদেরকে খুন করার হুমকি দিয়ে চলে যায়। আশপাশের লোকজন এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফারহানা বলেন, আহতদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর একজনের অবস্থা গুরুতর দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য  ঢাকায় প্রেরন করা হয়েছে।


সবুজ খান গংদের বাড়িতে গিয়ে অভিযুক্ত কাউকে পাওয়া যায়নি। তবে সবুজ খানের বোন আসমা বেগম সূত্রে জানা যায়, দ্বন্ধে তহিদ খান মারাত্মক আহত হয়েছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এবিষয়ে বাড়ৈখালী ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. সেলিম তালুকদার বলেন, সরকারি রাস্তায় মাটি ফেলার কারনে সবুজ খান গংরা বাধা দেওয়ার বা মারামারি করার ইখতিয়ার রাখে না। তাদের চলাচলের অসুবিধা হলে মেম্বার, চেয়ারম্যানদের জানাতে পারতো। তারা জনপ্রতিনিধিদের না জানিয়ে এমন ঘটনা ঘটালো কেন তা আমার বোধগম্য নয়।
এ বিষয়ে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. হেদায়েতুল্লাহ জানান, বৃহস্পতিবার দুপুরে শ্রীনগর থানায় পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে মামলা নং ১, ০৪/০৩/২০২১ইং অপর মামলা নং ২, ৪/০৩/২০২১ ইং ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/১১৪। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে চার্সিট দেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন