ঢাকা আইনজীবী সমিতির উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আলোচনা ও সাংস্কৃতিক সভা অনুষ্ঠিত

ঢাকা আইনজীবী সমিতির উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আলোচনা ও সাংস্কৃতিক সভা অনুষ্ঠিত

আবুল হাশেম ফকির 

ঢাকা আইনজীবী সমিতির উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  ঢাকা আইনজীবী সমিতি কার্যনির্বাহী পরিষদ ২০২১-২০২২ এর সার্বিক তত্ত্বাবধানে পালিত হয়েছে। 


২৮ মার্চ রবিবার বিকেলে  আইনজীবী সমিতির ঢাকা  রাষ্টপতি এডভোকেট জিল্লুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্দুল বাতেন এর সভাপতিত্বে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট সৈয়দ রেজারউর রহমান সাবেক  সভাপতি, ঢাকা আইনজীবী সমিতি ও চেয়ারম্যান এক্সিকিউটিভ কমিটি, বাংলাদেশ বারকাউন্সিল এর উপস্থিতিতে সাংস্কৃতিক সম্পাদক ঢাকা আইনজীবী সমিতির এডভোকেট শাহেলা পারভীন প্রিয়ার সঞ্চালনায় ও সাধারন সম্পাদক  ঢাকা আইনজীবী সমিতির এডভোকেট খন্দকার মোঃ হযরত আলীর সঞ্চালনায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হয়।

এসময় প্রধান অতিথি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এমন একটি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য   নবনির্বাচিত ঢাকা আইনজীবী সমিতির সকল সদস্যদেরকে ধন্যবাদ জানান।তিনি আরও বলেন ২৬ হাজার আইনজীবীর সকল আইনজীবীদের পেশাগত সাফল্য কামনা করেন প্রধান অতিথি এডভোকেট সৈয়দ রেজাউর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন  প্রধান আলোচক এডভোকেট কাজী মোঃ নাজিবুল্লাহা হিরু, সাবেক সভাপতি ঢাকা আইনজীবী সমিতি ও চেয়ারম্যান লিগ্যাগল এডুকেশন কমিটি, বাংলাদেশ বারকাউন্সিল ও আইন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ।প্রধান আলোচক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তার দীর্ঘায়ূ কামনা করে বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী  বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জান্নাতুল ফেরদৌসের  কামনা করে তার রাজনৈতিক  জীবনের  বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন মোঃ নাজিবুল্লাহ হিরু। 


বিশেষ আলোচক এডভোকেট মোঃ মোখলেসুর রহমান বাদল সাবেক সভাপতি ঢাকা  আইনজীবী সমিতি ও চেয়ারম্যান হিউম্যান রাইটস এন্ড লিগ্যাল এইড কমিটি বাংলাদেশ বারকাউন্সিল। আরো আলোচনায় ছিলেন, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দগন ঢাকা আইনজীবী সমিতি।এছাড়াও আরো উপস্থিত ছিলেন  সিনিয়র আইনজীবীরা

আপনি আরও পড়তে পারেন