দোহারে কৃষকরা পেলো কম্বাইন্ড হারভেস্ট মেশিন

দোহারে কৃষকরা পেলো কম্বাইন্ড হারভেস্ট মেশিন

নিজস্ব প্রতিবেদক। ঢাকার দোহারের কৃষকদের সহজে এবং দ্রুত  ধান কাটার জন্য কৃষি দপ্তরের মাধ্যমে কম্বাইন্ড  হারভেস্ট (ধান কাটার মেশিন) আনা হয়েছে।

ক্ষেতের ধান কেটে যেন ঘরে সহজে তুলতে পারেন সেজন্য দোহার উপজেলা প্রশাসন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের মাধ্যমে সরকারের কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচির আওতায় ৫০ শতাংশ ভর্তুকিতে কম্বাইন্ড হারভেস্ট মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে। 
এ মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও বস্তায় ভরা যাবে।করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটে দোহার উপজেলার যেকোন প্রান্তের কৃষক উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের সাথে যোগাযোগ করে এ মেশিনের সহায়তা গ্রহন করতে পারবেন।

এসময় উপস্থিত ছিলেন,  দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ,  সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র,  উপজেলা সহকারী  কৃষি অফিসার বিশ্বনাথ মন্ডল, কৃষি সম্প্রসারণ অফিসার সৈয়দ হাসানুল কবীর।


করোনা পজেটিভের কারনে কৃষি অফিসার মামুন ইয়াকুব কোয়ারান্টাইনে থাকায় দৈনিক আগামীর সময়কে জানান, হারভেস্ট মেশিনটি দোহারের কৃষকদের অনেকদিনের চাহিদা ছিলো, আজ তা পূরণ হলো। মেশিনটি দ্বারা অনেক দ্রুত ধান কাটা, মাড়াই ও বস্তা ভর্তি সম্ভব। প্রতি ঘন্টায় মেশিনটি ১ একর জায়গার ধান কাটতে সক্ষম।  এবং জ্বালানিও সাশ্রয় হবে বলে জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন