বাগেরহাট জেলার ৪৫০ টি আনসার ও ভিডিপি পরিবারের মধ্যে মানবিক খাদ্য সহায়তা প্রদান

বাগেরহাট জেলার ৪৫০ টি আনসার ও ভিডিপি পরিবারের মধ্যে মানবিক খাদ্য সহায়তা প্রদান


আবু-হানিফ, বাগেরহাট অফিসঃ


সমগ্র বিশে^র ন্যায় বাংলাদেশেও মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব ও সংক্রমণজনিত কারণে উদ্ভূত সংকট মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের যথাযথ নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই বিভিন্ন কার্যক্রমে অনন্য ভূমিকা রেখে যাচ্ছে।


বাংলাদশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক, মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি মহোদয় দেশের এই ক্রান্তিলগ্নে মানবতার ডাকে সাড়া দিয়ে সার্বিক সংকট উত্তরণে এই বাহিনীর প্রতিটি সদস্যকে সক্রিয়ভাবে অংশগ্রহন করে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সদয় নির্দেশনা প্রদান করেন।


মহাপরিচালকের ঐকান্তিক প্রচেষ্টা ও সময়োপযোগী সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশের প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত স্বেচ্ছাসেবী আনসার ও ভিডিপি পরিবারের মধ্যে দেশব্যপী প্রতিটি উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। তারই অংশ হিসাবে বাগেরহাট জেলার ০৯টি উপজেলায় ৪৫০টি অস্বচ্ছল ভিডিপি পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলু, পিয়াজ বিতরণ করা হয়।

মোল্লা আমজাদ হোসেন, পরিচালক, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, খুলনা রেঞ্জ, খুলনা মহোদয়ের সর্বাতœক সহযোগিতায় জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাগেরহাট মোঃ সাজেদুর রহমান, সহকারী জেলা কমান্ড্যান্ট, মোঃ মাজাহারুল ইসলাম ভূঁইয়া এর সার্বিক তত্বাবধানে এবং বাগেরহাট সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, এর উপস্থিতিতে উক্ত এ খাদ্য সহায়তা প্রদান করা হয়।


এ বিষয়ে জানতে চাইলে জেলা কমান্ড্যান্ট বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শ্রদ্ধেয় মহাপরিচালক সর্বদা মানব কল্যাণে নিবেদিত প্রাণ একজন দেশ প্রেমিক ও দক্ষ সংগঠক। মহাপরিচালকের সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে দেশের এহেন ক্রান্তিলগ্নে ত্রাণ বিতরণসহ বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সকল সদস্যের সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে সর্বস্তরের জনগনের কল্যাণ সাধন করাই আমাদের একমাত্র ব্রত।

আপনি আরও পড়তে পারেন