দেশের প্রথম ‘প্রবাসী চত্তর’ নির্মিত হচ্ছে বিশ্বনাথে

দেশের প্রথম ‘প্রবাসী চত্তর’ নির্মিত হচ্ছে বিশ্বনাথে

ফারুক আহমদ
বিশ্বনাথ প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথ উপজেলার সকল রেমিটেন্স যোদ্ধা প্রবাসীকে সম্মান ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে বিশ্বনাথ পৌরশহরের প্রাণকেন্দ্র রামপাশা রোডে নতুন বাজারের পুরোনো সেই গোলচত্ত্বরের নামকরণ করা হচ্ছে ‘প্রবাসী চত্ত্বর’। সেইসাথে নান্দনিক রূপও পাচ্ছে সেই চত্ত্বরটি।
এ উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ।

তিনি উপজেলায় যোগ দেয়ার পর থেকে উপজেলার ও পৌরসভার নিয়মিত কাজের পাশাপাশি প্রতিদিনই নতুন কিছু উপহার দিচ্ছেন উপজেলাবাসীকে। ইউএনও’র এসব নিত্য নতুন কাজে আশাবাদী হচ্ছেন উপজেলা বাসী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন দেশ বিদেশের সকল শ্রেণিপেশার মানুষ।

প্রবাসী অধ্যুষিত এই উপজেলার সকল প্রবাসীকে সম্মান ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে এই চত্বরটির নামকরণ প্রবাসী চত্বর করার লক্ষ্যে মনুমেন্টটি ডিজাইন করা হয়।
এই স্তম্ভের ভিতরে একজন ট্রাফিক পুলিশ মুভ করতে পারবে। আর স্তম্ভের ঘায়ে বিভিন্ন দেশের মুদ্রা অংকিত থাকবে কিন্তু সবার উপরে থাকবে বাংলাদেশী মুদ্রা বা টাকা। বিদেশ হতে প্রেরিত অর্থ/রেমিট্যান্স বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতে তার অবস্থান সবার উপরে থাকবে।

ব্যতিক্রমী ও বাস্তবসম্মত সময়োপযোগী এই উদ্যোগের বিষয়টি ফেসবুকে পোস্ট করার পরপরই তা দেশে-বিদেশে প্রশংসিত হয়ে উঠে। পৌর প্রশাসক ও ইউএনও সুমন চন্দ্র দাশের এই উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি সাধুবাদও জানিয়ে চলেছেন নেটিজেনরা। এ কাজে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

আপনি আরও পড়তে পারেন