দোহারে পর্যটন বিষয়ক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত

দোহারে পর্যটন বিষয়ক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিনিধি।
পর্যটন শিল্প বিকাশের মাধ্যমে স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সবার অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে ঢাকার দোহার উপজেলায় ‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’ শীর্ষক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে বুধবার (৩০ জুন) বেলা সাড়ে ১১টা থেকে অনলাইন মিটিং অ্যাপ জুমের মাধ্যমে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ।
দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক (সিনিয়র সহকারী সচিব) ইসরাত জাহান কেয়ার সঞ্চালনায় দোহার উপজেলা প্রান্ত থেকে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।
অনলাইনে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন- বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (যুগ্ম সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের উপ-পরিচালক (উপ সচিব) ডা. আবুল কাশেম মোহাম্মদ কবীর, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও শিক্ষকবৃন্দ।
অনলাইন কর্মশালায় বক্তারা বলেন, স্থানীয় উন্নয়নে পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন মহা পরিকল্পনা হিসেবে সারাদেশের ৬৪টি জেলায় এ কর্মশালার আওতায় অপার সম্ভাবনাময়ী ঢাকার দোহার উপজেলার পর্যটন শিল্পের উন্নয়নে আজকের এই কর্মশালা।
এ অনলাইন কর্মশালা সিরিজের মাধ্যমে স্থানীয় পর্যায়ের পর্যটন অংশীদারদের সঙ্গে পর্যটন উন্নয়নে করণীয় বিষয়ে মতবিনিময় ও কর্মপরিকল্পনা শেয়ার করার সুযোগ তৈরি হবে।

আপনি আরও পড়তে পারেন