ঢাকা-আরিচা মহাসড়কে হাইওয়ে পুলিশের টহল জোরদার

ঢাকা-আরিচা মহাসড়কে হাইওয়ে পুলিশের টহল জোরদার

ঢাকা-আরিচা মহাসড়কসহ পাটুরিয়া ও আরিচা ফেরিঘাট এলাকায় লকডাউন কার্যকর করতে ৪র্থ  দিনে বরংগাইল হাইওয়ে থানা পুলিশ চেকপোস্ট ও টহল জোরদার করেছে।

এছাড়া জেলা পুলিশ ও সেনাবাহিনীও পৃথকভাবে লকডাউন কার্যকর করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে।

সরেজমিন পাটুরিয়া ও আরিচা ঘাটে গিয়ে দেখা গেছে, ফেরিতে শুধু জরুরি পণ্যবাহী ট্রাক ও রোগীবাহী অ্যাম্বুলেন্স ছাড়া সব ধরনের যানবাহন ও যাত্রী পারাপার বন্ধ রয়েছে, তবে জরুরি প্রয়োজনে ব্যক্তিগত গাড়ি পারাপার করতেও দেখা গেছে।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়ক ও আঞ্চলিক সড়ক গুলোতে পুলিশের টহল আরও জোরদার করা হয়েছে। বিনাপ্রয়োজনে লকডাউনে বাড়ির বাইরে বের হলেই তাদের পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে।

বরংগাইল হাইওয়ে  থানার ওসি রিয়াদ মাহমুদ জানান, সরকারঘোষিত লকডাউন কার্যকর করতে শুরু থেকেই তারা কাজ করে যাচ্ছেন।  ঢাকা- আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট সড়কে চলাচলকারী ব্যক্তিগত যানবাহন চেক করা হচ্ছে। সন্তোষজনক কারণ না দেখাতে পারলে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাটুরিয়া ও আরিচা ঘাটেও তাদের টহল দল কাজ করে যাচ্ছে।

তিনি আরও জানান, পাটুরিয়া ও আরিচা ফেরি ঘাটে কেবল জরুরি পণ্যবাহী ট্রাক ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। কোন যাত্রী বা অন্য কোন গাড়ি ঘাট এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

এদিকে, মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে সেনাবাহিনী টহল দিচ্ছে। কেউ মাস্ক ছাড়া রাস্তায় বের হলে তাদের মাস্ক দেওয়া হচ্ছে। শহরের খালপাড় মোড়ে পুলিশি তল্লাশি চৌকি বসানো হয়েছে। বিনা কারণে রাস্তায় বের হলে পড়তে হয়েছে জেরার মুখে।

আপনি আরও পড়তে পারেন