এডিসের উৎস সম্পর্কে অনলাইনে তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা

এডিসের উৎস সম্পর্কে অনলাইনে তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা

শুধু নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নাম্বারগুলোতেই নয়, অনলাইনেও এডিসের উৎস ও ডেঙ্গু রোগীর তথ্য দিতে আবারও আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (৬ অগাস্ট) এক ভিডিও বার্তায় ডিএসসিসি ঢাকাবাসীকে অনলাইনে তথ্য দেওয়ার এই আহ্বান জানান।

মেয়র বলেন, কোথায় এডিস লার্ভা রয়েছে, কোথায় উৎস রয়েছে, কোথায় রোগী রয়েছে অনলাইনে যেকোনো ব্যক্তি যেকোনো এলাকা থেকে আমাদের তথ্য দিতে পারবেন। তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে আমরা ডেঙ্গু রোগীর যেসব তথ্য পাচ্ছি, সেগুলোর ভিত্তিতে কাউন্সিলরদের নেতৃত্বে আমাদের মশক কর্মীরা ঘরে ঘরে যাচ্ছে। আমরা সেই এডিস লার্ভার উৎস নিধন করছি। আমাদের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সেটা তদারকি করা হচ্ছে।

দক্ষিণ সিটি করপোরেশনের যেকোনো বাসিন্দা (ওয়েবসাইটে আবেদনের লিংক https://forms.gle/gPamcWqJNFtDZvir6) ফরমে এডিস মশার উৎস বা লার্ভা ও এডিস রোগীর তথ্য দিতে পারেন। প্রাপ্ত আবেদনের ভিত্তিতে যেকোনো বাসা-বাড়িতে সম্পূর্ণ বিনামূল্যে এডিস মশার লার্ভা ধ্বংসের উদ্যোগ নেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এছাড়াও উৎস সম্পর্কে তথ্য দিতে নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২৯৫৫৬০১৪ নম্বরে ফোন করা যাবে।

আপনি আরও পড়তে পারেন