মাদরাসা খোলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

মাদরাসা খোলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

দেশের কওমি মাদরাসাগুলো খোলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে কওমি মাদরাসার মুহতামিমদের প্রতিনিধি দল।

বুধবার (১৮ আগস্ট) রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলামের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, জামিয়া নুরিয়া কামরাঙ্গিচর মাদরাসার মুহতামিম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম পরিষদের সদস্য মাওলানা মুহাম্মাদ ইয়াহিয়া, সিলেট জামিয়া দরগাহ মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহতামিম মাওলানা সাজিদুর রহমান।

আল্লামা নুরুল ইসলাম বলেন, গ্রেফতার হওয়া আলেমদের জামিনে মুক্তি দেওয়ায় মুহতামিমদের পক্ষ থেকে সরকারকে শুকরিয়া জানিয়ে এই ধারা অব্যাহত রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন। এছাড়াও গ্রেফতারকৃত অন্যান্য আলেমদেরকেও অবিলম্বে মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুহতামিমরা আবেদন জানিয়েছেন।

আল্লামা নুরুল ইসলাম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি সব শিক্ষাপ্রতিষ্ঠান বিশেষ করে কওমি মাদরাসাগুলো খুলে দেওয়ার জন্য। আমাদের অনুরোধের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সবার সঙ্গে পরামর্শ করে মাদরাসা খোলার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন।

তিনি আরও বলেন, আমরা সারা দেশের প্রধান প্রধান মাদরাসাগুলোর মুহতামিমদের নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। কিন্তু করোনা সংক্রমণের কারণে স্বরাষ্ট্রমন্ত্রী পাঁচ সদস্যার প্রতিনিধি দল নিয়ে যেতে অনুরোধ করেন।

আপনি আরও পড়তে পারেন